শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি  পরোয়ানা জারির আবেদন দুদকের

স্টাফ রিপোর্টার : বিএনপি  চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন দুদক। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আদালতে খালেদা জিয়া হাজির না হওয়ায় এ আবেদন করে দুদক। তবে আদালত এ ব্যাপারে কোনো আদেশ দেননি।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর বকশিবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে মামলাটির আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য ছিল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার। এদিন খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন। অপরদিকে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লা মিয়া ও জিয়া উদ্দিন জিয়া বিএনপির চেয়ারপারসন চিকিৎসার জন্য বিদেশে গিয়েছেন বলে মেডিকেল সার্টিফিকেট জমা দিয়েছেন। তবে আদালত গ্রেফতারি পরোয়ানা জারির আবেদনের বিষয়ে কোনো আদেশ দেননি। তবে দুই মামলার পরবর্তী শুনানির জন্য ২৪ জুলাই দিন ধার্য করেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক হারুন আর রশীদকে জেরা করেন খালেদা জিয়ার আইনজীবী। তার জেরা শেষ না হওয়ায় পরবর্তী জেরার জন্য নতুন দিন ধার্য করেন আদালত। অন্যদিকে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনের জন্যও একই দিন ধার্য করেছেন আদালত।

অনলাইন আপডেট

আর্কাইভ