বৃহস্পতিবার ২৮ মে ২০২০
Online Edition

ইসি চাইলে বিএনপির নিবন্ধন বাতিল করতে পারে -হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ জানিয়েছেন, নির্বাচন কমিশন (ইসি) চাইলে বিএনপির নিবন্ধন বাতিল করতে পারে। সংবিধানের পঞ্চম সংশোধনী নিয়ে হাইকোর্টের  দেয়া রায়ের আলোকে বিএনপির নিবন্ধন বাতিল করতে পারে ইসি।
গতকাল  সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোটার্স ইউনিটি (ডিআরইউ) ভবনের স্বাধীনতা হলে আয়োজিত সভায় তিনি এ মন্তব্য করেন। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ এ আলোচনা সভার আয়োজন করে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এডভোকেট আসাদুজ্জামান দুর্জয়। এতে আরও বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু এমপি, সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নেতা মিনহাজ্ব উদ্দিন মিন্টু।
ড. হাছান বলেন, সামরিক সরকারের প্রত্যক্ষ সহযোগিতায় বিএনপি প্রতিষ্ঠিত হওয়ায় দল হিসেবেও বিএনপি অবৈধ সংগঠন। ইসি চাইলে বিএনপির নিবন্ধনও বাতিল করতে পারে।
তিনি বলেন, ২০০৫ সালে সংবিধানের পঞ্চম সংশোধনী নিয়ে দেয়া হাইকোর্টের রায়ে সামরিক সরকারের সব কার্যক্রমকে অবৈধ ঘোষণা করে রায় দিয়েছিল। আর আপিল বিভাগও সে রায়কে বহাল রেখেছে।
সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড.হাছান বলেন, বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় ও রিজভী আহমেদদের বক্তব্য শুনে বোঝা যায় তারা দিনের বেলাতেও বেতাল হয়ে থাকেন।
ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় জাতীয়তাবাদী ছাত্রদলের কমিটিতে পদ প্রত্যাশীদের মূত্র পরীক্ষার পর বিএনপি নেতাদের মূত্রও পরীক্ষার দরকার বলে মন্তব্য করেন তিনি।
বিএনপি নেতাদের মধ্যে তারেক রহমান ও গয়েশ্বর বাবুর মূত্র আগে পরীক্ষা করা দরকার। তারা যেভাবে তাল মাতাল হয়ে কথা বলেন, তাদের আগে মূত্র পরীক্ষা করুন।
ছাত্রনেতাদের মাদকমুক্ত করার আশায় বোয়ালমারী উপজেলায় ছাত্রদলের পদ প্রত্যাশীদের মূত্র পরীক্ষার উদ্যোগ নেন ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য বিএনপির কেন্দ্রীয় নেতা শাহ মো. আবু জাফর।
 বোয়ালমারী ছাত্রদলকে মাদকমুক্ত হিসেবে গড়ে তুলতে কমিটিতে পদ প্রত্যাশীদের মধ্য থেকে আটজনের মূত্র পরীক্ষা করতে দেয়া হয়েছে বলে রোববার জানিয়েছিলেন আবু জাফর।
হাছান বলেন, সুপ্রিম কোর্টের রায়ের পর আপনারা অনেক কথা বলছেন। সুপ্রিম কোর্টের অন্য একটি রায়ে আপনাদের অবৈধ সংগঠন বলা হয়েছে। সেই বিষয়টিও আপনাদের মনে করা প্রয়োজন। কারণ সেই রায়ের আলোকে চাইলে নির্বাচন কমিশন বিএনপিকে নিষিদ্ধ করতে পারে।

অনলাইন আপডেট

আর্কাইভ