শনিবার ৩০ মে ২০২০
Online Edition

নাটোরে সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

নাটোর সংবাদদাতা: নাটোর গভঃ বয়েজ হাই স্কুলের এ্যালমনাই এসোসিয়েশনের আয়োজনে বৃত্তি প্রদান করা হয়েছে। রোববার নাটোর সরকারি বয়েজ হাই স্কুলে ৩৮জন সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে এক লাখ ২৭ হাজার আটশত টাকার বৃত্তি প্রদান করা হয়। গত নয় বছর ধরে এই এ্যালমনাই এসোসিয়েশন স্কুলের গরীব মেধাবী শিক্ষার্থীদেও মাঝে বৃত্তি প্রদান করে আসছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওই স্কুলের প্রাক্তন ছাত্র বিশিষ্ট শিল্পপতি শামসুল আলম মল্লিক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যাপক মুজিবুল হক নবী। এতে স্বাগত বক্তব্য রাখেন দিঘাপতিয়া এমকে কলেজের উপাধ্যাক্ষ আহমুদুল হক চৌধুরী স্বপন। এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর সরকারি বয়েজ হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ আমজাদ হোসেন ও নাটোর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মোঃ আমিনুল হক। 
হজ প্রশিক্ষণ শুরু
ইসলামিক ফাউন্ডেশন নাটোর জেলা কার্যালয়ের উদ্যোগে ২০১৮ সালের হজ যাত্রীদের চারদিন ব্যাপী হজ প্রশিক্ষণ কর্মসূচি রোববার থেকে শুরু হয়েছে। প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করে জেলা প্রশাসক শাহিনা খাতুন বলেন, এই প্রশিক্ষণ গ্রহন করে হজ যাত্রীবৃন্দ সমৃদ্ধ হবেন। এর ফলে হজের আনুষ্ঠানিকতা যথাযথভাবে পালনের মধ্য দিয়ে তাঁরা তাদের হজকে সহজ ও সুন্দর করতে পারবেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শামসুজ্জোহা ও সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলাম। নাটোর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক এ কে এম মনিরুল ইসলাম উদ্বোধনী অনুষ্ঠানে সভা প্রধানের দায়িত্ব পালন করেন। হজযাত্রীদের অসুস্থতাজনিত চিকিৎসা, বহি:গমনবিধি-বিধান এবং হজের নিয়ম-কানুন সম্পর্কে পাঁচটি সেশনে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ