শনিবার ৩০ মে ২০২০
Online Edition

সভাপতি ডা. শাহাদাত হোসেনকে গ্রেফতার দেখানোর আদেশ

চট্টগ্রাম ব্যুরো : নাশকতার অভিযোগে দায়ের হওয়া তিনটি মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চট্টগ্রাম ৯ আসনে বিএনপি প্রার্থী ডা. শাহাদাত হোসেনকে গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম এম এম মহিউদ্দিন মুরাদ এই আদেশ দেন।

ডাঃ শাহাদাতের আইনজীবী কামরুল ইসলাম সাজ্জাদ বলেন, বাকলিয়া থানায় গত অক্টোবর ও নভেম্বরে দায়ের হওয়া তিনটি মামলায় শাহাদাত হোসেনকে গ্রেফতারের আবেদন করেছিলেন তদন্তকারী কর্মকর্তা। আদালত অনুমতি দিয়েছেন। এরপর শাহাদাত হোসেনের পক্ষে জামিন আবেদন করা হয়েছিল। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করেছেন। তিনটি মামলাতেই শাহাদাতের বিরুদ্ধে পুলিশের উপর ককটেল হামলাসহ নাশকতার অভিযোগ আনা হয়েছে। উল্লেখ্য গত ৭ নভেম্বর বিকেলে ঢাকায় সিএমএম আদালত এলাকা থেকে গ্রেফতার হয়ে কারাগারে আছেন ডাঃ শাহাদাত। চট্টগ্রামে ইতোমধ্যে সাতটি নাশকতার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

চবি কটেজ থেকে

শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

গতকাল বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সোহরওয়ার্দী ছাত্রাবাসের পার্শ্ববর্তী এতিম আলীর কটেজের একটি কক্ষ ঝুলন্ত অবস্থায় এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। শিক্ষার্থীর নাম জাহাঙ্গীর আলম রাজু (২১) । সে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের স্নাতক চতুর্থ বর্ষের ছাত্র। রাজু নোয়াখালী জেলার সোনাইমুড়ি এলাকার স্থায়ী বাসিন্দা। তার বাবা লেবানন প্রবাসী বলে পুলিশ জানায়। পুলিশ ধারণা করছে এটি আত্মহত্যার ঘটনা হতে পারে।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন মো. জাহাঙ্গীর জানান, এতিম আলী কটেজের একটি সেমিপাকা কক্ষে ভাড়া থাকতেন রাজু। সকালে সহপাঠীরা ওই কক্ষে তাকে ডাকতে যান। দীর্ঘক্ষণ ডাকাডাকি করেও রাজুর সাড়া পাওয়া যায় না। পরে জানালা দিয়ে ঘরের সিলিংয়ের সঙ্গে রাজুকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তারা। খবর পেয়ে আমরা লাশ উদ্ধার করি।

অনলাইন আপডেট

আর্কাইভ