শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

মৌলবাদকে চিরতরে বিদায় দিতে হবে

স্টাফ রিপোর্টার: সাবেক মন্ত্রী ও বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেছেন, দেশ থেকে মৌলবাদের কর্মকা-কে নিশ্চিহ্ন করে চিরতরে বিদায় দিতে হবে।
গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ সাম্যবাদী দল (এমএল) এর উদ্যোগে মহান ভাষা আন্দোলনে ভাষা সংগ্রামী কমরেড মোহাম্মদ তোয়াহার ভূমিকা শীর্ষক এক আলোচনা সভায় তিনি একথা বলেন। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, লেখক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ।
দিলীপ বড়ুয়া বলেন, সোনার বাংলা গড়তে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেখানে শেষ করে গেছেন, সেখান থেকে আমাদের আন্দোলন-সংগ্রাম চালিয়ে যেতে হবে। সেই লক্ষ্য নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ দলকে সঙ্গে নিয়ে কাজ করছেন। এই দলের লক্ষ্য এবং উদ্দেশ্য হলো পাকিস্তানী দোসরদের নির্মূল করা।
তিনি বলেন, ৫২ এর ভাষা আন্দোলনে কমরেড তোয়াহার অনবদ্য ভূমিকা ছিল। যে স্বপ্ন নিয়ে তিনি ওই আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলেন তার সেই স্বপ্ন আজও অপূর্ণ রয়ে গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ