বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

খুলনা বিভাগের টানা পঞ্চম জয় জাতীয় ক্রিকেট লিগ

স্পোর্টস রিপোর্টার : জাতীয় ক্রিকেট লিগে টানা পঞ্চম জয় পেয়েছে খুলনা বিভাগ। গতকাল খুলনা বিভাগ পঞ্চম রাউন্ডে হারিয়েছে সিলেট বিভাগকে। এ ছাড়া এই রাউন্ডে জয় পেয়েছে ঢাকা বিভাগ, রংপুর বিভাগ আর রাজশাহী বিভাগ। ঢাকা বিভাগের এটা তৃতীয় আর রাজশাহী বিভাগের দ্বিতীয় জয়। তবে প্রথম জয় পেয়েছে রংপুর বিভাগ।

খুলনা-সিলেট : রংপুর স্টেডিয়ামে টানা পঞ্চম জয় পেয়েছে খুলনা বিভাগ। খুলনা বিভাগ ১০ উইকেটে হারিয়েছে সিলেট বিভাগকে। সিলেট বিভাগের এটা তৃতীয় পরাজয়। সিলেট বিভাগ আগে ব্যাট করে অলআউট হয় ২৪৪ রানে। দলের পক্ষে ইমতিয়াজ সেঞ্চুরিসহ ১০৮ রান করেছিলেন। জবাবে খুলনা বিভাগ প্রথম ইনিংসে ৩৬৭ রান করে লিড নেয়। দলের পক্ষে সেঞ্চুরি করে তুষার ইমরান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সিলেট বিভাগ মাত্র ১৩০ রানে অল আউট হলে জয়ের জন্য মাত্র ৭ রানের টার্গেট পায় খুলনা বিভাগ। মুরাদ খান নেন ৬ উইকেট। খুলনা বিভাগ কোন উইকেট না হারিয়ে  ৮ রান করে ম্যাচ জিতে নেয় ১০ উইকেটে। তুষার ইমরান ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

ঢাকা-চট্টগ্রাম : চট্টগ্রাম স্টেডিয়ামে জয় পেয়েছে ঢাকা বিভাগ। ঢাকা বিভাগ ইনিংস ও ৬৯ রানে হারিয়েছে চট্টগ্রাম বিভাগকে। ঢাকা বিভাগের এটা তৃতীয় জয়। আগে ব্যাট করে চট্টগ্রাম বিভাগ অলআউট হয় ১৩৮ রানে। জবাবে ঢাকা বিভাগ নাদিফ চৌধুরীর সেঞ্চুরিতে ৪০১ রানের ইনিংস গড়ে জয়ের পথ সহজ করে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চট্টগ্রাম বিভাগ ১৯৪ রানে অলআউট হলে ঢাকা বিভাগ জয় পায় ইনিংস ও ৭৯ রানে। চট্টগ্রামের পক্ষে এটা চতুর্থ জয়। ঢাকা বিভাগের পক্ষে নাদিফ চৌধুরী সেঞ্চুরি করে দলকে জয়ী করার পাশাপাশি ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

রংপুর-বরিশাল : রাজশাহী স্টেডিয়ামে জয় পেয়েছে রংপুর বিভাগ। রংপুর বিভাগ ইনিংস ও ৪০ রানে হারিয়েছে বরিশাল বিভাগকে। আগে ব্যাট করে বরিশাল বিভাগ অলআউট হয় ২৪৫ রানে। রংপুর বিভাগ ব্যাট করতে নেমে জোড়া সেঞ্চুরিতে ৫১৪ রানের ইনিংস গড়ে জয়ের পথ সহজ করে। দলের পক্ষে সেঞ্চুরি করেন ধিমান ঘোষ আর আলাউদ্দিন বাবু। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বরিশাল বিভাগ ২২৯ রানে অলআউট হলে রংপুর বিভাগ জয় পায় ইনিংস ও ৪০ রানে। আলাউদ্দিন বাবু সেঞ্চুরিসহ ১১০ রান আর ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

রাজশাহী-ঢাকা মেন্ট্রো : মিরপুর স্টেডিয়ামে জয় পেয়েছে রাজশাহী বিভাগ। রাজশাহী বিভাগ ৭৬ রানে হারিয়েছে ঢাকা মেট্রোকে। আগে ব্যাট করে রাজশাহী বিভাগ অলআউট হয় ২৫৬ রানে। জবাবে ঢাকা মেট্রো ব্যাট করতে নেমে ১২৯ রানে অলআউট হলে লিড পায় রাজশাহী বিভাগ। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে রাজশাহী বিভাগ ২৭৫ রান করলে জয়ের জন্য ঢাকা মেট্রোর সামনে টার্গেট দাঁড়ায় ৪০২ রান। ব্যাট করতে নেমে ঢাকা মেট্রো আসিফ আহমেদের সেঞ্চুরিতে ৩২৬ রান করলে রাজশাহী বিভাগ জয় পায় ৭৬ রানে। রাজশাহীর পক্ষে ৭ উইকেট নেয়া শফিউল ইসলাম ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

অনলাইন আপডেট

আর্কাইভ