রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০
Online Edition

খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

চৌহালী (সিরাজগঞ্জ) সংবাদদাতা : শিক্ষার্থী ও কর্তৃপক্ষের কথা কাটাকাটির জের ধরে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাজা ইউনুস আলী মেডিকেল কলেজটি কর্তৃপক্ষ শনিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছেন। এ ঘোষণার পর বিকাল ৫টার মধ্যে সকল শিক্ষার্থীকে ক্যাম্পাস ও হল ত্যাগের নির্র্দেশ দেয়া হয়েছে। শনিবার সকালে কলেজ কর্তৃপক্ষ ও ট্রাস্টি বোর্ড যৌথ বৈঠক করে এ ঘোষণা দেন।

কলেজ সূত্রে জানা যায়, শিক্ষার্থীরা কলেজ অভ্যন্তরের গাছ থেকে আম ও লিচু পারার কারণে কলেজ কর্র্তৃৃপক্ষের নির্দেশে নিরাপত্তা প্রহরী ও গেইট কিপার শুক্রবার রাত ১০টার দিকে হল অভ্যন্তরে প্রবেশের দু’টো গেইট বন্ধ করে  দেয়। এরপর রাত ১১টার সময় একদল শিক্ষার্থী ভেতরে থেকে বাইরে যেতে না পেরে প্রথমে তারা কলেজ গেটের সামনে হৈচৈ করে। পরে তারা কলেজ গেট ভাংচুর ও গেটের সামনে অগ্নিসংযোগ করে। এ ঘটনার পর কর্র্র্র্র্র্র্র্র্তৃপক্ষ  ক্ষয়ক্ষতির আশঙ্কায় সকালে আকস্মিক কলেজটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন। শনিবার দুপুর থেকে কলেজের শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাস ও হল ত্যাগ করতে শুরু করেছে।

  এ বিষয়ে মোবাইলে যোগাযোগ করা হলে কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল গাফ্ফার অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করার কথা স্বীকার করে দুপুরে জানান, আমি একটি মিটিং-এর কাজে ঢাকায় আছি। তবে, কি কারনে কলেজ বন্ধ করা হয়েছে, তা সিরাজগঞ্জ ফিরে জানাতে পারব।

অনলাইন আপডেট

আর্কাইভ