বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

লালমনিরহাটে ২৯ শিক্ষার্থী প্রতারণার শিকার

লালমনিরহাট সংবাদদাতা : লালমনিরহাটের কালিগঞ্জ বারাজান পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষার নামে ২৯ জন শিক্ষার্থী এবার প্রতারণার শিকার হয়েছে।
ফলে ওইসব শিক্ষার্থীদের শিক্ষাজীবন ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে দাঁড়িয়েছে। এবিষয়ে জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।
জানা গেছে, জেলার কালীগঞ্জ উপজেলার বারাজান এলাকায় বারাজান পলিটেকনিক ইনস্টিটিউট নামে একটি ভুয়া শিক্ষাপ্রতিষ্ঠানে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং কোর্সে ছাত্র ভর্তির নামে প্রতারক অধ্যক্ষ নাজমুল হোসেন কর্তৃক ২৯ জন শিক্ষার্থীদের নিকট থেকে প্রায় ৮ লাখ টাকা হাতিয়ে নেয়া হয়েছে।
বারাজান পলিটেকনিক ইনস্টিটিউট ২০১৪ সালে ইলেক্ট্রিক্যাল বিভাগে জাহাঙ্গীর আলম, মিলন মিয়া, মিজান, প্রশান্ত কর্মকার ও সাবের আলীসহ ২৯ জন শিক্ষার্থী ভর্তি হয়ে লেখা-পড়া চালিয়ে যান।
কিন্তু পর্যায়ক্রমে চতুর্থ বর্ষের বেলায় ওই শিক্ষাপ্রতিষ্ঠানের সমস্ত কার্যক্রম ভুয়া মর্মে শিক্ষার্থীরা অভিযোগ করেন।
কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েব সাইট থেকে জানা যায় উল্লেখিত বারাজান পলিটেকনিক ইনস্টিটিউট কোড নং ১৫০৮৭ নামে কোন প্রতিষ্ঠান অনুমোদন বা মঞ্জুরি অথবা ছাত্র ভর্তি অনুমতি নেই।
ফলে ভুয়া বারাজান পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষের বিরুদ্ধে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। এ ব্যাপারে বারাজান পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ নাজমুল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি উক্ত অভিযোগ অস্বীকার করে বলেন, ওই শিক্ষার্থীরা প্রতিষ্ঠানের শৃঙ্খলা ভঙ্গের কারণে তাদেরকে ছাড়পত্র দেয়া হয়েছে।
ফলে তারা বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ