শুক্রবার ১৭ মে ২০২৪
Online Edition

রাজধানীর পশুর হাট দেশী গরুর দখলে

অনলাইন ডেস্ক: ঈদের আর মাত্র ৩ দিন। ইতোমধ্যে জমে উঠতে শুরু করেছে রাজধানীর পশুর হাটগুলো। এবার হাটগুলোতে দেশী গরুর সংখ্যা বেশি।
 
ঈদের তিন দিন আগ থেকে এসব হাটে কোরবানির পশু বেচাকেনার অনুমোদন দিয়েছে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। সেই হিসেবে ঢাকা সিটি কর্পোরেশনের আওতাধীন পশুর হাটগুলোর আনুষ্ঠানিক বেচাকেনা শুরু হবে আগামীকাল শনিবার থেকে। চলবে চাঁদরাত পর্যন্ত।
 
রাজধানীতে এবার মোট ২৩টি স্থানে পশুরহাট বসেছে। হাটে ঢোকার পথে ভেটেরিনারি চিকিৎসকরা গরু, ছাগল ও মহিষের শারীরিক পরীক্ষা করছেন। ঢাকার দুই সিটি কর্পোরেশন এলাকায় এবার একটি স্থায়ী এবং ২২টি অস্থায়ী কোরবানির পশুর হাট বসছে। এগুলোর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ১৪টি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৯টি হাট রয়েছে।
 
মতিঝিলের সন্নিকটে কমলাপুর হাটে গিয়ে দেখা যায় হাটের বেশিরভাগ অংশই ভরে গেছে কোরবানির গরু, মহিষ ও ছাগলে। হাটের ক্রেতা-বিক্রেতাদের সাথে আলাপ করে জানা গেছে, ক্রেতাদের পছন্দের তালিকায় এবার চর্বিযুক্ত বড় গরুর চেয়ে অপেক্ষাকৃত ছোট গরুর চাহিদা একটু বেশি। কোরবানির জন্য মানুষ ৪০ থেকে ৬০ হাজার টাকার গরুই পছন্দ করছেন। এই হাটে ১০ হাজার গবাদিপশু রাখার ব্যবস্থা করা হয়েছে। -বাসস।

অনলাইন আপডেট

আর্কাইভ