রবিবার ২৮ এপ্রিল ২০২৪
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

কালিয়াকৈর (গাজীপুর): কালিয়াকৈর উপজেলা কৃষি অফিস থেকে মঙ্গলবার কৃষকদেরর মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে। উপজেলার কৃষি কর্মকর্তা সূত্রে জানা যায় উপজেলার ৯টি ইউনিয়নের ৩শত কৃষককে সরকারের পক্ষ থেকে ১০ কেজি এমপি সার ২০ কেজি টিএসপি সার ও ১ কেজি সরিষা বীজ বিতরণ করা হয়।  বীজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিয়াকৈর উপজেলা কৃষিকর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম।
হা-ডু-ডু
ঈদুল আযহা উপলক্ষে বরিশালের আগৈলঝাড়ায় একদিনের প্রীতি হা-ডু-ডু খেলা উপজেলার দাসেরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। থানা পুলিশ ২-১ গোলে স্থানীয়দের পরাজিত করে বিজয়ী হয়েছে। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন গৌরনদী পৌর মেয়র হারিছুর রহমান হারিছ।
সাংস্কৃতিক উৎসব
প্রবীণের জন্য চাই প্রত্যাশিত জীবন- এই স্লোগানকে সামনে রেখে নওগাঁয় মঙ্গলবার তিনদিনব্যাপী প্রবীণ অধিকার বিষয়ক সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হয়েছে। নওগাঁ সদর আসনের জাতীয় সংসদ সদস্য ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মালেক এই কর্মসূচীর উদ্বোধন করেন। ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ও হেল্পএইজ ইন্টারন্যাশনাল, বাংলাদেশ এর কারিগরী সহায়তায় বেসরকারি সংগঠন বরেন্দ্রভূমি সমাজ উন্নয়ন সংস্থা (বিএসডিও), প্রবীণ হিতৈষী সংঘ ও জেলা শিল্পকলা একাডেমী যৌথভাবে এই উৎসবের আয়োজন করে।
কর্মশালা
জয়পুরহাট সদর উপজেলা বাল্যবিবাহ মুক্ত করার লক্ষ্যে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের যৌথ উদ্যোগে বুধবার উপজেলা পরিষদ মিলায়তনে জন প্রতিনিধি, বিবাহ রেজিস্ট্রার (কাজী) ও ইউপি সচিবদের নিয়ে বাল্যবিবাহ নিরোধে কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলামের সভাপতিত্বে কর্মশালার প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুর রহিম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান।
মতবিনিময় সভা
চট্টগ্রাম অফিস: সবাই এগিয়ে এলেই তামাকবিরোধী উদ্যোগ   বেগবান ও সফল হবে বলে জানিয়েছেন চট্টগ্রামের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা।
মঙ্গলবার চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের আয়োজনে  বেসরকারি সমাজ উন্নয়ন সংস্থা ইপসা’র উদ্যোগে এবং ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডসের সহযোগিতায় ‘চট্টগ্রাম বিভাগে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন’ শীর্ষক এক মত বিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন।

অনলাইন আপডেট

আর্কাইভ