ঢাকা, মঙ্গলবার 7 July 2020, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

পাকিস্তানে বন্দী সেনাকে ফেরাতে সব চেষ্টা করা হচ্ছে: রাজনাথ সিং

অনলাইন ডেস্ক: পাকিস্তানের হাতে বন্দী সেনা সদস্যকে উদ্ধারের জন্য সব রকম চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন ভারতীয় স্বরাষ্টমন্ত্রী  রাজনাথ সিং। 

তিনি দাবী করেছেন,  চান্দু বাবুলাল চৌহান নামের ২২ বছর বয়সের ঐ সৈন্য পাকিস্তানের সীমান্তে ‘অসতর্কতাবশত’ প্রবেশ করে ধরা পড়ে।

গত বৃহস্পতিবার পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মীরে অভিযানের সময় পাকিস্তান সৈন্যদের হাতে সৈন্যটি আটক হয়। পাকিস্তানের ডন পত্রিকা দাবি করে আট ভারতীয় সেনা এই অভিযানে নিহত হয়েছে। কিন্তু ভারতীয় সেনাবাহিনী এই খবরকে ভিত্তিহীন বলে উল্লেখ করে বলে, স্পেশাল ফোর্স কোনো ধরণের হতাহত ছাড়াই অভিযান সম্পন্ন করেছে।

শুক্রবার ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং চৌহান বলেন, পাকিস্তানে বন্দী এই সেনাকে উদ্ধারে সম্ভাব্য সব চেষ্টা করছে তার সরকার। পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে বুধবার ভারত নিখুঁত আক্রমণ চালিয়ে সাতটি জঙ্গি আশ্রয়স্থল ধ্বংস করার দাবি করে। এর পরেই ভারতীয় সেনার আটকের খবর প্রকাশিত হয়। 

ভারতীয় সেনাবাহিনী থেকে বাবুলাল চৌহানের আটক হওয়া সম্পর্কে বলা হয়, তিনি নিখুঁত সেই অভিযানের অংশ ছিলেন না। রাষ্ট্রীয় রাইফেলসের সেনা চৌহান ‘অসতর্কতাবশত’ সীমান্ত পার হয়ে গিয়েছিলেন। ভারতীয় সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়, সীমান্তে এমন অসতর্কতাবশত প্রবেশ নিয়মিত ঘটনা। তাদের বিদ্যমান পদ্ধতিতেই ফেরত দেয়া হয়।

ভারতীয় সেনাবাহিনীর অপারেশন প্রধান জেনারেল রণবীর সিং, চৌহানকে ফেরত দিতে পাকিস্তানি কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন বলে সূত্রে জানা গেছে। এনডিটিভি।

অনলাইন আপডেট

আর্কাইভ