বুধবার ০৩ জুন ২০২০
Online Edition

খুলনায় কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ি-কাপড় জব্দ

খুলনা অফিস : খুলনায় শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ ভাবে প্রবেশকৃত প্রায় কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ি-কাপড় জব্দ করা হয়েছে। শনিবার সন্ধ্যায় খানজাহান আলী (র.) সেতুর টোল প্লাজা এলাকা থেকে কোস্টগার্ড পশ্চিম জোনের সিজি স্টেশন রূপসার একটি দল এসব পণ্য জব্দ করে।
কোস্টগার্ড’র সূত্র জানান, গোপন খবরের ভিত্তিতে কোস্টগার্ড সিজি স্টেশন রূপসার একটি দল খানজাহান আলী (র.) সেতু এলাকায় অবস্থান করছিল। এ সময় সন্দেহভাজন পরিবহন তল্লাশীকালে চোরাকারবারিরা মালামাল ফেলে পালিয়ে যায়। আটককৃত পণ্যের মধ্যে রয়েছে ২ হাজার ৬৪২ পিস বিদেশী শাড়ি ও ২৪৯ পিস শালসহ অন্যান্য মালামাল। জব্দকৃত মালামালের বাজার মূল্য আনুমানিক এক কোটি বাহাত্তর হাজার টাকা। জব্দকৃত পণ্য আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য খুলনা কাস্টম অফিসে হস্তান্তর  করা হচ্ছে।
কোস্টগার্ড’র লেফটেন্যান্ট (বিএনভিআর) এম ফরিদুজ্জামান খান জানান, চোরাকারবারীরা বেশি মুনাফার লোভে বিভিন্ন সীমান্তবর্তী এলাকা দিয়ে এ সকল পণ্য ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহ করে থাকে। এ কারণে কোস্টগার্ড আওতাধীন এলাকাতে কোস্টগার্ড কর্তৃক টহল জোরদার করা হয়। যার ধারাবাহিকতায় এসব মালামাল জব্দ করা সম্ভব হয়েছে।
কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এ এম রাহাতুজ্জামান জানান, একটি চক্র শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ ভাবে বিদেশী শাড়ী কাপড় বাজারজাত করছে। ফলে দেশীয় পণ্য অবহেলিত হচ্ছে। চোরাচালানী বন্ধে কোস্টগার্ড পশ্চিম জোনের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ