মঙ্গলবার ২৬ মে ২০২০
Online Edition

সমৃদ্ধ দেশ গঠনে মেধার চর্চা অব্যাহত রাখতে হবে -শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, দেশে যখন ভয়ানক অপরাজনীতি ও অশুভ চর্চা চলছে তখন ছাত্রশিবির ব্যস্ত মেধা চর্চায়। সমৃদ্ধ দেশ গঠনে মেধার চর্চা অব্যাহত রাখতে হবে।  
গতকাল রোববার সদস্যদের মেধা যাচাই পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় দাওয়া কার্যক্রম সম্পাদক আনিসুর রহমান বিশ্বাসের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সেক্রেটারি জেনারেল ইয়াছিন আরাফাত। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোবারক হোসেন, কেন্দ্রীয় মানবাধিকার বিষয়ক সম্পাদক শাহ মুহাম্মদ মাহফুজুল হক।
শিবির সভাপতি বলেন, মেধার মূল্যায়ন না হলে জাতি এগিয়ে যেতে পারে না। বাংলাদেশ তার উৎকৃষ্ট উদাহরণ। এদেশে শুধু মেধার অবমূল্যায়নই হচ্ছে না বরং যারা  নৈতিকতা ও মেধার ভিত্তিতে নিজেদের গড়ে তুলতে চায় তাদের সামনে বাধার প্রাচীর সৃষ্টি করা হচ্ছে। আগামী দিনের ভবিষ্যৎ তরুণ প্রজন্মকে বিপথে নেয়ার পথ সুগম করা হচ্ছে। আর মেধা ভিত্তিক রাজনীতির পথকে সংকীর্ণ করা হচ্ছে। যার কুফল যুগ যুগ ধরে ভোগ করছে জাতি। অন্যথায় অপার সম্ভাবনার এ দেশ এতদিন বহু দূর এগিয়ে যেত। কিন্তু প্রতিদিনই জাতিকে হতাশ হতে হচ্ছে। তবে এ অবস্থার পরিবর্তনে ছাত্রশিবির বদ্ধপরিকর।
তিনি বলেন, দেশের ছাত্র রাজনীতিতে ছাত্রশিবির মেধার চর্চা ধরে রেখেছে। ছাত্রশিবিরের নেতাকর্মীরা সকল প্রতিকূলতাকে মোকাবেলা করে সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যে নিজেদের ক্যারিয়ার গঠন করছে। ছাত্রশিবির গতানুগতিক কোনো ছাত্র সংগঠন নয় বরং বিকল্প শিক্ষা প্রতিষ্ঠান। দেশের প্রচলিত শিক্ষা ব্যবস্থা যখন সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য মেধা ও নৈতিকতা সমন্বয়ে যোগ্যতা সম্পন্ন নাগরিক তৈরিতে ব্যর্থ। ছাত্রশিবির তখন জাতির সেই কাক্সিক্ষত লক্ষ্য অর্জনে এগিয়ে চলছে। যার আরেকটি প্রমাণ ছাত্রশিবির সদস্যদের মেধা যাচাই পরীক্ষার আয়োজন। দেশের প্রতিটি ছাত্র যেন নিজেদের মেধার সঠিক বিকাশ ঘটাতে পারে, ছাত্রশিবির সেই চেষ্টাই চালিয়ে যাচ্ছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ