বুধবার ০৮ জুলাই ২০২০
Online Edition

দামুড়হুদায় ইট ভাটায় চাঁদাবাজি॥ চাঁদাবাজ চক্রের দুই সদস্য আটক

চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গার দামুড়হুদা মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে চাঁদাবাজ চক্রের সক্রিয় ২ সদস্যকে আটক করে জেল হাজতে দিয়েছ। এরা হলো, দামুড়হুদার চারুলিয়া গ্রামের আক্কাছ আলীর ছেলে ছারোয়ার হোসনে ছরো (৪৫)  ও বসির খানের ছেলে পালু (২২)। সোমবার রাত ১টার দিকে এদেরকে আটক করা হয়।
দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, দীর্ঘদিন ধরে জেলার দামুড়হুদার বিভিন্ন ইট ভাটায় হত্যাসহ বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি করে আসছিল একটি সংঘবদ্ধচক্র। এই চক্রের সক্রিয় সদস্য ছারোয়ার ছদ্মবেশে ইট ভাটার পোড়াই মিস্ত্রি হিসেবে কাজ আসছিল ও পালু ইটভাটা মালিকদের মোবাইল নাম্বার সংগ্রহ ও তাদের গতিবিধির উপর নজর রাখত।
ওই চাঁদাবাজ চক্রের মূলহোতা কুখ্যাত সন্ত্রাসী জামু বাহিনীর প্রধান জামুর (জামু বর্তমানে ভারতে অবস্থান করছে) অনুচর হিসেবে এরা ২ জন কাজ করতো। জামুর দাবিকৃত  চাঁদার টাকা ছরো ও পালু সংগ্রহ করে সময় সুযোগ বুঝে অবৈধ পথে তা ভারতে জামুর কাছে পৌছে দিয়ে আসতো।
দামুড়হুদা মডেল থানার ওসি তদন্ত জানান, সন্ত্রাসী জামুর মোবাইল ফোন ট্রাকিং করে ছরো ও পালুকে সোমবার রাত ১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোক্তারপুর রেড বিক্সর্স থেকে তাদের কে আটক করা হয়। তিনি আরও জানান, মঙ্গলবার বিকালে তাদেরকে আদালতে সোপর্দ করলে বিজ্ঞ আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ