রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

মদিনায় সড়ক দুর্ঘটনায় ৬ ব্রিটিশ ওমরা পালনকারী নিহত

২০ জানুয়ারি, আরব নিউজ : মক্কা থেকে ওমরা পালন শেষে মদিনায় ফেরার পথে   মিনিবাস দুর্ঘটনায় ৬ ব্রিটিশ ওমরা যাত্রী নিহত হয়েছেন। তারা হলেন ৪ জন ম্যানচেস্টারের ও ২ জন গ্লাসগোর বাসিন্দা। তাদের মধ্যে ২ মাস বয়সী একজন শিশুসহ আরো ২ শিশু আহত হয়েছে।
নিহতদের মধ্যে ২ জন হলেন স্কটিশ দম্পতি মুহাম্মাদ এবং তালাত আসলাম। গ্লাসকোর সেন্ট্রাল মসজিদের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।
ব্রিটিশ কনসুল জেনারেল বারি পিচ নিহতদের স্বজনদের প্রতি শোক প্রকাশ করেন এবং মদিনায় দুর্ঘটনায় নিহতদের স্বজনদের সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন বলে আরব নিউজের এক সংবাদে বলা হয়।
ব্রিটিশ সরকার দুর্ঘটনার শিকার বাকিদের আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন। এই কঠিন মুহূর্তে সরকার হতাহতদের পাশে আছে বলেও ব্রিটিশ কনসুল বারি জানিয়েছেন।
ওমরাহ পালনকারী এ গ্রুপটি মক্কার থেকে ওমরা পালন করে মদিনায় যাচ্ছিলেন। ওমরা পালন শেষে ১৪ সিটের ২০১৬ সালের টয়োটা হাইয়েস মডেলের মাইক্রোবাসটি ১২ জন ওমরাহ যাত্রী নিয়ে মদিনার  উদ্দেশে রওনা দিলে এই দুর্ঘটনা ঘটে।
মদিনা থেকে ৯০ মাইল দূরের রাস্তার কিনারায় মাইক্রোবাসটির চাকা বিস্ফোরণ হয়ে দুর্ঘটনাটি ঘটে বলে টুরটির গাইড মুহাম্মাদ আরিফ গণমাধ্যমকে জানান।
ম্যানচেস্টারের হাজী ট্যুরসের অপারেটররা গ্রুপটির মক্কায় মুসলমানদের তীর্থ যাত্রায় ওমরা পালনের কথা নিশ্চিত করেন। বাসটির চালক বেঁচে আছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ