বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

ইতালিতে স্কুল বাস দুর্ঘটনায় নিহত ১৬

২১ জানুয়ারি, বিবিসি/আনসা : ইতালির উত্তরাঞ্চলে স্কুলের শিক্ষার্থীবাহী একটি বাস দুর্ঘটনায় পড়ার পর আগুন ধরে অন্তত ১৬ জন নিহত হয়েছেন।
গত শুক্রবার রাতে ভেরোনার কাছে একটি মহাসড়কে এ ঘটনা ঘটে বলে ইতালির জরুরি বিভাগের কর্মকর্তাদের বরাতে জানিয়েছে বিবিসি। বাসটিতে হাঙ্গেরি থেকে আসা শিক্ষার্থীরা ছিল।
ভেরোনার কাছে এ-ফোর সড়কে চলমান বাসটি রাতের আঁধারে রাস্তার পাশে একটি সড়ক সেতুর পিলারের সঙ্গে ধাক্কা খায়, এতে বাসটিতে আগুন ধরে যায়। ইতালীয় দমকল এক ট্যুইটে জানিয়েছে, এ ঘটনায় আরো ৩৯ জন আহত হয়েছেন। বাসটি ফ্রান্স থেকে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে ফিরছিল। ওই শিক্ষার্থীরা ফ্রান্সে ছুটি কাটাতে গিয়েছিল।
ভেরোনা হাইওয়ে পুলিশের প্রধান গিরোলামো লাকুয়ানিতি জানিয়েছেন, যাত্রীদের অধিকাংশই স্কুল শিক্ষার্থী, বাকীরা শিক্ষক ও অভিভাবক।
ইতালীয় বার্তা সংস্থা আনসা জানিয়েছে, শিক্ষার্থীদের অধিকাংশের বয়স ১৪ থেকে ১৮ বছরের মধ্েয। বাসটি পিলারে ধাক্কা খাওয়ার সঙ্গে সঙ্গে এদের অনেকে বাসটি থেকে ছিটকে পড়েছিল।
অন্যান্যরা আগুন লাগা বাসটির ভিতরে আটকা পড়েছিল। আহতদের মধ্েয ১০ জনের অবস্থা গুরুতর।
বাসটি রাস্তা থেকে কীভাবে সরে গিয়েছিল তা পরিষ্কার হওয়া যায়নি।
নিহতের সংখ্যা আর বৃদ্ধি পাবে না বলে নিশ্চিত করেছে ইতালীয় দমকল। ইতালির মিলানে নিযুক্ত হাঙ্গেরীয় কনস্যুল ভেরোনায় গিয়েছেন বলে জানিয়েছে হাঙ্গেরীয় গণমাধ্যম।

অনলাইন আপডেট

আর্কাইভ