মঙ্গলবার ০৭ জুলাই ২০২০
Online Edition

ফেব্রুয়ারির মধ্যে পশ্চিম শেওড়াপাড়া দখলমুক্ত করার ঘোষণা উত্তরের মেয়রের

স্টাফ রিপোর্টার : রাজধানীর মীরপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। গতকাল বুধবার দুপুরে রাজউকের পরিচালক অলিউর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় বিপুল পরিমাণ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

অলিউর রহমান জানান, নকশা বহির্ভূত ও অবৈধ দুই শতাধিক ভবন উচ্ছেদ করা হয়েছে। জনসাধারণের চলাচলের পথ সুগম করতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

এ সময় উচ্ছেদ অভিযানে যোগ দেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক। তিনি বলেন, শেওড়াপাড়া থেকে বাংলা কলেজ পর্যন্ত এ সড়কটির দৈর্ঘ্য প্রায় তিন কিলোমিটার। নকশা মতে এর প্রস্থ ৩০ ফিট। কিন্তু দখলদাররা কোথাও ১০ ফিট, আবার কোথাও ১৫ ফিটে নিয়ে এসেছে। দীর্ঘ ২৫ থেকে ৩০ বছর পর্যন্ত এভাবে চলে আসছে। তিনি বলেন, রাজউক ও উত্তর সিটি যৌথভাবে এ উচ্ছেদ অভিযানের কাজ হাতে নিয়েছে। রাজউক উচ্ছেদ করে দিলেই সিটি কর্পোরেশন সড়কটি উন্নয়নের কাজ শুরু করবে। ইতোমধ্যে সড়কের উন্নয়নের জন্য টেন্ডার কাজ শেষ হয়েছে।

ডিএনসিসি মেয়র ফেব্রুয়ারির মধ্যে পশ্চিম শেওড়াপাড়ার পীরেরবাগ সড়ক দখলমুক্ত করার ঘোষণা দেন। তিন কিলোমিটারের এ সড়কটি ৬০ ফুট সড়কের সঙ্গে মিলবে। সড়কের অর্ধেক স্থাপনা ইতোমধ্যে উচ্ছেদ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আগামী ফেব্রুয়ারি মাসেই বাকি অর্ধেক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। কেউ যদি তার অবস্থান থেকে সরতে না চায় সেক্ষেত্রে জোর করেই তাকে সরিয়ে দেয়া হবে বলেও জানান উত্তরের নগরপিতা।

অনলাইন আপডেট

আর্কাইভ