বৃহস্পতিবার ২৮ মে ২০২০
Online Edition

হাকিমপুরে বাড়ছে মাদকসেবীর সংখ্যা

ফুলবাড়ী দিনাজপুর সংবাদদাতা : দিনাজপুরের সীমান্তবর্তী হাকিমপুর উপজেলায় বাড়ছে মাদকসেবীর সংখ্যা অভিভাবক সন্তানদের নিয়ে পড়েছেন দুঃচিন্তায় । আসক্তদের কেউ হেরোইন, কেউ ফেন্সিডিল আবারও কেউবা ইয়াবায় আসক্ত। পরিবার তাদের নিয়ে পড়েছেন দুঃচিন্তায়। অনেকে পরিবার থেকে হয়ে পড়েছে বিচ্ছিন্ন। অনেক অভিভাবক সন্তানদের মঙ্গল কামনায় পাঠিয়ে  দিয়েছেন অন্যত্র। অভিভাবকদের সাথে কথা বলে জানা গেছে, সীমান্ত ঘেষা এই উপজেলায় ভারত থেকে আসছে ফেন্সিডিলসহ বিভিন্ন প্রকার মাদক। আর সহজলভ্যতার কারণে যুবসমাজ আসক্ত হচ্ছে মাদকে। উপজেলার রেলকলোনি, চুরিপট্রি, বাসস্ট্যান্ড, চারমাথাসহ প্রায় ২০ স্পর্টে বিক্রি হচ্ছে ফেন্সিডিল, হেরোইন ও ইয়াবা।
স্থানীয় আসক্তরা ছাড়াও পাশ্ববর্তী জয়পুরহাট, বগুড়া, বিরামপুর, ফুলবাড়ি, গোবিন্দগঞ্জ এমনকি গাইবান্ধা থেকেও প্রতিদিন আসক্তরা শুধুমাত্র মাদক সেবনের উদ্যেশে স্পর্টগুলোতে আস্।ে হাকিমপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস সবুর জানান, গত এক মাসে হাকিমপুর থানা পুলিশ বিভিন্ন স্পর্ট থেকে প্রায় ৫০ জন মাদকসেবী ও বিক্রেতাকে আটক করেছেন।
তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মাদক ব্যবসা বন্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান  তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ