বৃহস্পতিবার ২৮ মে ২০২০
Online Edition

সিআইপি থেকে সাপের বিষ ব্যবসায়ী!

 

স্টাফ রিপোর্টার : রাজধানীর ধানমন্ডি থেকে ৪৫ কোটি টাকার সাপের বিষসহ আটক মো. সোলায়মান আজাদ (৬১) সরকার ঘোষিত বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) ছিলেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে গতকাল বুধবার দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবির (গোয়েন্দা পুলিশ) যুগ্ম কমিশনার আব্দুল বাতেন।

তিনি বলেন, সোলায়মান আজাদ পোশাক ব্যবসার সঙ্গে জড়িত একজন সিআইপি ছিলেন। সোলায়মানের বরাত দিয়ে তিনি আরো বলেন, ফ্রান্স থেকে ভারত হয়ে কয়েকটি দালাল চক্রের হাত ঘুরে বিষ তার কাছে আসে। তিনি বিষ বিক্রির জন্য দালাল খুঁজছিলেন। ইতোমধ্যে কয়েকজনের সঙ্গে দরকষাকষিও হয়েছে।

সোলায়মানের উদ্ধৃতি দিয়ে আব্দুল বাতেন দাবি করেন, আগে তিনি (সোলায়মান) পোশাক শিল্প ও হাড়ের ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। সেই ব্যবসায় লোকসান হওয়ায় এবং অতি মুনাফার লোভে তিনি এ ব্যবসায় জড়িয়ে পড়েন। এটিই তার প্রথম চালান। তিনি আরো বলেন, এ চক্রের ঊর্ধ্বতন একজনের সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছি। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। প্রাথমিকভাবে এটি কোবরা সাপের বিষ বলে ধারণা করছি। তবে এগুলো ল্যাবে আবারও পরীক্ষা করা হবে।

ধানমন্ডি এলাকা থেকে গত মঙ্গলবার দিবাগত রাতে ১২ পাউন্ড সাপের বিষ উদ্ধার করে ডিবি পুলিশ। এ সময় একজনকে গ্রেফতার করা হয়। উদ্ধার হওয়া বিষের মূল্য প্রায় ৪৫ কোটি টাকা বলে দাবি পুলিশের।

অনলাইন আপডেট

আর্কাইভ