সোমবার ০১ জুন ২০২০
Online Edition

বার্মিংহামে সংকটে মুসলমানরা

২৮ মার্চ, ইন্টারনেট : বৃটেনের ওয়েস্টমিনস্টার ব্রিজে জঙ্গি হামলার পর থেকেই লন্ডনের সব মিডিয়ার খবরের শিরোনামে রয়েছে বার্মিংহাম। এখান থেকে পার্লামেন্টে হামলার ঘটনায় জড়িত সন্দেহে ৮ জনকে গ্রেফতার করেছে ব্রিটিশ পুলিশ। 
যদিও এই প্রথম নয়, এর আগেও বার্মিংহামে একাধিক চরমপন্থী ব্যক্তির হদিশ পেয়েছেন ব্রিটেনের গোয়েন্দারা। লন্ডনে এখন বার্মিংহামের পরিচয় হয়ে দাঁড়িয়েছে ‘জিহাদি ক্যাপিটাল’। মুসলিম প্রধান এই অঞ্চলের মানুষরা এখন তীব্র সংকটে। শহরের বিভিন্ন প্রান্তে তাদের শুনতে হচ্ছে একাধিক মন্তব্য। অনেকেই অযাচিতভাবে একাধিক প্রশ্ন করে ফেলছেন। খবরের শিরোনামে থাকায় সবসময় রিপোর্টাররা ভিড় করে রয়েছেন বার্মিংহামে। যখন তখন একাধিক বাড়িতে ঢুকে তল্লাশি চালাচ্ছেন গোয়েন্দারা। কথায় কথায় জেরা করছেন তারা। সমস্যায় পড়তে হচ্ছে সেখানে বসবাসকারী মুসলিমদের।
অনেকেরই অভিযোগ মুসলিম হওয়ার কারণে তাদের একাধিক কটুমন্তব্য শুনতে হয় পথে ঘাটে। তার উপর সাম্প্রতিক ঘটনায় আরও সমস্যায় পড়তে হচ্ছে। সবাই তাদের সন্দেহের চোখে দেখছেন। 
সম্প্রতি লন্ডনে জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন ৮ জন। আহত হয়েছেন ৪০ জন। হামলার দায় স্বীকার করেছে আইসিস। ইতোমধ্যেই এই ঘটনায় জড়িত সন্দেহে ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ