শুক্রবার ০৩ জুলাই ২০২০
Online Edition

ওবায়দুলের বিচার শুরু

স্টাফ রিপোর্টার : রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলার একমাত্র আসামী ওবায়দুল হকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। গতকাল সোমবার ঢাকার ৮ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক আবুল কাশেম আসামী ওবায়দুলের বিরুদ্ধে বাংলাদেশে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ গঠন করেন। 

ওবায়দুলের বিরুদ্ধে অভিযোগের গঠনের শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন রিশার মা ও মামলার বাদী তানিয়া হোসেন। অভিযোগ গঠন শেষে তাকে আদালত ওবায়দুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তাকে সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ৮ মে আদালতে ডাকা হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী রিংকি জানান, অভিযোগ গঠনের শুনানিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী কাঠগড়ায় দাঁড়ানো একমাত্র আসামী ওবায়দুল হককে অভিযোগ পড়ে শোনালে সে নিজেকে নির্দোষ দাবি করে এবং ন্যয়বিচার চায়।

উল্লেখ্য, গত ২৪ সেপ্টেম্বর কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনের ফুটওভার ব্রীজের ওপর রিশাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় ওবায়দুল। রিশাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চার দিন চিকিৎসাধীন থাকার পর ২৮ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮টার দিকে মারা যায় রিশা। সে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে অষ্টম শ্রেণিতে পড়ত। তার বাবা রমজান হোসেন ও মা তানিয়া হোসেন। তাদের বাসা পুরান ঢাকার সিদ্দিকবাজার এলাকায়। রিশা হত্যার ঘটনায় মা তানিয়া হোসেন বাদী হয়ে গত ২৫ আগস্ট রমনা থানায় একটি মামলা দায়ের করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ