শুক্রবার ০৫ জুন ২০২০
Online Edition

পাঁচবিবিতে বৌদ্ধ পূর্ণিমা উদযাপন

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা: পাঁচবিবিতে শান্তিপূর্ণভাবে বৌদ্ধ পূর্ণিমা পালিত হয়েছে।
বৌদ্ধ ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব গৌতম বৌদ্ধের শুভজন্ম, বোধিজ্ঞান ও মহাপরিনির্বাণ লাভ এই তিন ঘটনার স্মৃতি বিজড়িত বৈশাখী পূর্ণিমা পালন উপলক্ষে উপজেলার বারোকান্দ্রী সুকুমার সিংহ বৌদ্ধ বিহারে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এর মধ্যে বৌদ্ধ পূজা, সংঘদান, সংগবদ্ধ বন্ধনা এবং বিশ্ব শান্তির জন্য সবার মঙ্গল কামনায় প্রার্থনা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠান পরিচালনা করেন ও ভক্ত বৃন্দদের নিয়ে বিভিন্ন প্রার্থনা করেন বিহারের অধ্যক্ষ সমানন্দ ভিক্ষু। এসময় উপস্থিত ছিলেন এড. বাবুল রবিদাস, স্থানীয় ইউপি সদস্য নূরনবী, সভাপতি বাবুল সিংহ, সহ-সভাপতি পরেশ চন্দ্র, সম্পাদক কমল চন্দ্র সিং সহ গণ্য মান্য ব্যক্তি বর্গ।
একই সময় পাথরঘাটা ঐতিহাসিক বৌদ্ধ বিহার বিদর্শন শিক্ষা কেন্দ্র ও বিদ্ধাশ্রমে সমবেত পঞ্চশীল প্রার্থনায় অংশগ্রহণ কারীদের নিয়ে প্রার্থনা করান বাবু মৃগাঙ্গ মালো।
এসময় উপস্থিত ছিলেন বিহারের সাংস্কৃতিক সম্পাদক দিলীপ কুমার, অন্যান্যদের মাধ্য উত্তম কুমার, মাধব চন্দ্র, জয়ন্তী রাণী, মানসী মালো, যুক্ত মালো প্রমুখ।
অপরদিকে উচাই সুর্যাপুর বৌদ্ধ বিহারে ডঃ জ্ঞানোশ্রী মাহথের উপ. সংঘ রাজ এর সম্পাদক স্বপন মালোর নেতৃত্বে প্রার্থনা অনুষ্ঠিত হয়।
পীরপাল বৌদ্ধ বিহারেও প্রার্থনা অনুষ্ঠিত হয়। বৌদ্ধ বিহারগুলি পরিদর্শন করেছেন স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ কর্মকর্তাবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ