শনিবার ১১ মে ২০২৪
Online Edition

বিশ্ববিদ্যালয়কে বিশ্বদরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত করতে চান

বিশ্ব ব্যাংকের অর্থায়নে ইউজিসি পরিচালিত চ.বি. রসায়ন বিভাগ এবং হেকেপ সিপি-৩১৬৭ এর যৌথ উদ্যোগে Improvement curriculum and Implementation process শীর্ষক ওয়ার্কসপে প্রধান অতিথির ভাষণ দিচ্ছেন চ.বি. মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। মঞ্চে উপবিষ্ট আছেন মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার ও অতিথিবৃন্দ -সংগ্রাম

বিশ্ব ব্যাংকের অর্থায়নে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) পরিচালিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগ এবং হেকেপ সিপি-৩১৬৭ এর যৌথ উদ্যোগে ৬ জুন ২০১৭ তারিখ বিকেল ৩টায় রসায়ন বিভাগের কনফারেন্স রুমে Improvement  curriculum and Implementation process শীর্ষক একটি ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়। এ ওয়ার্কসপে প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার ভাষণ দেন।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে অনুষ্ঠান আয়োজকবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, বিশ্বায়নের এ যুগে জ্ঞান-বিজ্ঞান ও তথ্য-প্রযুক্তিতে অভাবনীয় উন্নতি সাধিত হয়েছে। এ প্রেক্ষাপটে বাংলাদেশকে বিশ্বদরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত করতে চাই বিজ্ঞানমনস্ক শিক্ষক-গবেষক। যারা নতুন নতুন জ্ঞান সৃজনের মাধ্যমে দেশ ও জাতিকে করবে সমৃদ্ধ, দেবে সঠিক দিকনির্দেশনা।
এজন্য প্রয়োজন নিরন্তর গবেষণা, নতুন জ্ঞানের সৃজন, কারিকুলাম আধুনিকায়ন এবং নিবেদিতপ্রাণে শিক্ষার্থীদের মাঝে সৃজিত জ্ঞানের বিতরণ।
সম্মানিত শিক্ষকবৃন্দ তাঁদের পেশাগত দায়িত্ব পালনে অধিকতর নিবেদিত হবেন এটাই প্রত্যাশিত। এ প্রত্যাশা পূরণে জ্ঞান-বিজ্ঞানের শক্তিকে যথাযথভাবে কাজে লাগানোর জন্য মাননীয় উপাচার্য সম্মানিত শিক্ষকদের বিনীত অনুরোধ জানান। তিনি আজকের ওয়ার্কসপের সর্বাঙ্গিন সাফল্য কামনা করেন।
মাননীয় উপ-উপাচার্য তাঁর ভাষণে বলেন, নতুন জ্ঞান সৃজনের মাধ্যমে দেশকে সমৃদ্ধ করতে হবে। শিক্ষা কার্যক্রমের আধুনিক ও উন্নত ক্যারিকুলাম বাস্তবায়নে তিনি সম্মানিত শিক্ষকদের সর্বোচ্চ আন্তরিক হওয়ার আহবান জানান।
চবি রসায়ন বিভাগের সভাপতি এবং হেকেপ সিপি ৩১৬৭ এর সাব-প্রজেক্ট ম্যানেজার প্রফেসর ড. মনির উদ্দিন-এর সভাপতিত্বে এবং উক্ত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ ইসমাইল হোসেন এর পরিচালনায় ওয়ার্কসপে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উক্ত বিভাগের প্রফেসর ড. মো. জামালউদ্দীন, প্রফেসর ড.শামিম আক্তার, প্রফেসর ড. শাহানারা বেগম, প্রফেসর বেনু কুমার দে, প্রফেসর ড. দেবাশিষ পালিত, প্রফেসর ড. এম শামছুদ্দিন আহমদ, প্রফেসর ড. তাপসী ঘোষ রায়, প্রফেসর ড. মোঃ মোশারেফ হোসেন ভূঁইয়া, প্রফেসর ড. জয়নাল আবেদীন সিদ্দিকী, প্রফেসর ড. মোঃ আবদুল মান্নান, প্রফেসর ড. এস এম আবে কাউছার, প্রফেসর ড মোহাম্মদ নাসির উদ্দিন, সহযোগী অধ্যাপক জনাব মোহাম্মদ আশরাফ উদ্দীন ও ড. সৈয়দা হালিমা বেগম। ওয়ার্কসপে রসায়ন বিভাগের সম্মানিত শিক্ষক-গবেষকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ