রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

ভারতীয় বাহিনীতে জওয়ানের গুলীতে মেজর নিহত

১৮ জুলাই, হিন্দুস্তান টাইমস : ভারতীয় বাহিনীতে বিশৃঙ্খলার কারণে এবার সাধারণ জওয়ানের গুলীতে প্রাণ গেল এক মেজরের। গত সোমবার রাতে জম্মু ও কাশ্মীরের উরি সেক্টরে এ ঘটনা ঘটে।
পুলিশ জানায়, পাক সীমান্তে নিয়ন্ত্রণরেখার বুচারে কর্মরত ছিলেন কাথিরেসন জি নামে অষ্টম রাষ্ট্রীয় রাইফেলসে নায়েক পদমর্যাদার এক জওয়ান। সোমবার রুটিন টহলের সময় তাকে কর্মরত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার করতে দেখেন ওই বাহিনীর মেজর শেখর থাপা। নিয়ন্ত্রণরেখার মতো গুরুত্বপূর্ণ এবং সংবেদনশীল জায়গায় কর্তব্যরত অবস্থায় মোবাইল ব্যবহার করার জন্য ওই জওয়ানকে ভৎসনা করেন তিনি। পরে তার বিরুদ্ধে কম্যান্ডিং কর্মকর্তার কাছে রিপোর্ট করবেন বলেও সতর্ক করেন ওই মেজর। তার মোবাইলটি বাজেয়াপ্ত করা হয়। সেই সময় কোনোভাবে সেটি ক্ষতিগ্রস্ত হয়। আর তা নিয়েই শুরু হয় কথা কাটাকাটি।
এর পর নিজের সার্ভিস রাইফেল একে ৪৭ থেকে ওই মেজরকে গুলী করেন ওই জওয়ান। মোট পাঁচ বার গুলী করা হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় মেজর থাপার। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। জম্মু কাশ্মীরের উরি সেক্টরে কর্মরত মেজর থাপা প্রথমে ৭১ আর্র্মড রেজিমেন্টে ছিলেন। পরে তাকে জঙ্গি দমনের কাজে পাঠানো হয় সেনার এলিট ইউনিট ৮ রাষ্ট্রীয় রাইফেলসে। এর আগে সীমান্তে মোতায়েন সাধারণ জওয়ানদের মাঝে নিম্নমানের খাবার দেয়ার প্রতিবাদ জানিয়েছিলেন তেজ বাহাদুর নামে এক জওয়ান। আর এজন্য তাকে বাহিনী থেকে বহিষ্কার করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ