রবিবার ১৬ আগস্ট ২০২০
Online Edition

রংপুর মহানগর জামায়াত আমীর বেলালকে গ্রেফতার  করেছে পুলিশ

 

রংপুর অফিস : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য ও রংপুর মহানগর আমীর অধ্যাপক মাহবুবুর রহমান বেলালকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে তিনটায় তাকে নগরীর আদর্শপাড়া থেকে গ্রেফতার করা হয়। 

রংপুর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ জানান, বৃহস্পতিবার শেষ রাতে নগরীর আদর্শপাড়ায় ভাইয়ের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি রংপুর মহানগর জামায়াত ও কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য। তার বিরুদ্ধে ২০১৪ সালে আন্দোলনের সময় জ্বালাও পোড়াও, নাশকতাকরাসহ বিভিন্ন অভিযোগে ৮ টি মামলা আছে। পুলিশের এই কর্মকর্তা জানান, দীর্ঘদিন থেকে তিনি পলাতক ছিলেন। যৌথ অভিযানের মাধ্যমে তাকে গ্রেফতার করা হয়। থানায় খিটমি সাপোর্ট সেন্টারে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। পরে তাকে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। 

জামায়াত নেতা মাহবুবুর রহমান বেলাল রংপুরের মিঠাপুকুর উপজেলার রানীপুকুর কলেজে অধ্যাপনা করেন। 

এদিকে রংপুর মহানগর জামায়াতের প্রচার সেক্রেটারি এ্যডভোকেট রবিউল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, মহানগর আমীরকে হয়রানি করার মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে। তাকে নিশর্ত মুক্তি না  দেয়ায় বৃহত্তর কর্মসূচি দেয়া হয়েছে। তার গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে মিছিল ও সমাবেশও হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানান এই জামায়াত নেতা। অন্যদিকে ইসলামী ছাত্রশিবির রংপুর মহানগর শাখার উদ্যোগে তাকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে নগরীর মাহিগঞ্জ এলাকায়। মহানগর সভাপতি রাজিবুর রহমান পলাশের নেতৃত্বে মিছিল উত্তর সমাবেশে অধ্যাপক মাহবুবুর রহমান বেলালের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ