শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বিধ্বস্ত কদমতলী ব্রীজসহ ৩টি বাঁধ মেরামত আশু জরুরী

দিনাজপুরের ঘোড়াঘাটে বিধ্বস্ত ব্রিজ

নবাবগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা: দনাজপুরের  ঘোড়াঘাট উপজেলায় বন্যায় বিধ্বস্ত বিন্যাগাড়ী কদমতলী কাঠের ব্রীজ সহ ৩টি বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ও রাস্তা মেরামত করা অতি জরুরী হয়ে পড়েছে। সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখা যায়, ঘোড়াঘাটের ১নং বুলাকিপুর ইউনিয়নের অধীনে বিন্যাগাড়ী কাঠের ব্রীজ দিয়ে পারাপার হয়ে ১০/১২টি গ্রামবাসী সহ জয়রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রায় সাতশত, কৃষ্ণরামপুর ফাজিল মাদ্রাসার চার শতাধিক ও কৃষ্ণরামপুর সরঃ প্রাঃ বিদ্যালয় ২ শতাধিক শিশু কিশোর ছাত্র-ছাত্রী এবং শিক্ষক/কর্মচারীদের বাই সাইকেল,   মোটরসাইকেল, রিক্সা-ভ্যানে যাতায়াত করতে হয়। সম্প্রতি ভয়াবহ বন্যায় উক্ত কাঠের ব্রীজ ও দু’পার্শ্বের ৩০০ ফুট রাস্তা সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে যায়।
কৃষ্ণরামপুর ফাজিল মাদ্রাসা সংলগ্ন বন্যা নিয়ন্ত্রণ বাঁধটি উল্লেখিত ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াতের একমাত্র রাস্তাটির ১৫০ ফুট বিধ্বস্ত হয়ে চলাচল অযোগ্য হয়ে গেছে। একই ইউনিয়নের উজানে শালিকাদহ বন্যা নিয়ন্ত্রণ বাঁধ।
এ বাঁধ দিয়ে যান-পরিবহন সহ ২ সহস্রাধিক গণমানুষ ও শালিকাদহ উচ্চ বিদ্যালয় এবং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী শিক্ষক/শিক্ষিকাদের যাতায়াতের সড়কটির ২০০ ফুট সম্পূর্ণরুপে বিধ্বস্ত হয়ে গেছে। ে বন্যায় বিধ্বস্ত কদমতলী কাঠের ব্রীজ ও উল্লেখিত বন্যা নিয়ন্ত্রণ বাঁধ/রাস্তা ৩টি মেরামত/নির্মাণের আশু ব্যবস্থা গ্রহণ পূর্বক এলাকার ১৫ সহস্রাধিক মানুষের যাতায়াতে ভোগান্তি দূর করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কাম্য।

অনলাইন আপডেট

আর্কাইভ