মঙ্গলবার ১৪ জুলাই ২০২০
Online Edition

বিচার বিভাগীয় তদন্ত করে জড়িত পুলিশদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে -ডাঃ শফিকুর রহমান

সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার হঠাৎগঞ্জ দাখিল মাদরাসার সুপার ও কাথনডা ওয়ার্ড জামায়াতে ইসলামীর সভাপতি মাওলানা সাঈদুর রহমান পুলিশের নির্যাতনে নিহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডাঃ শফিকুর রহমান। 

তিনি বলেন, সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার হঠাৎগঞ্জ দাখিল মাদরাসার সুপার ও কাথনডা ওয়ার্ড জামায়াতে ইসলামীর সভাপতি মাওলানা সাঈদুর রহমান পুলিশের নির্যাতনে নিহত হওয়ার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করে এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানাচ্ছি।  

গতকাল রোববার দেয়া বিবৃতিতে তিনি বলেন, গত বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর দিবাগত রাত দেড়টায় পুলিশ মাওলানা সাঈদুর রহমানকে তার বাড়ি থেকে গ্রেফতার করে এক লক্ষ টাকা দাবি করে। টাকা দিতে না পারায় পুলিশ তাকে বেদম প্রহার করে তার গায়ের জামা ছিঁড়ে ফেলে এবং তাকে শুক্রবার ১৫ সেপ্টেম্বর সন্ধ্যায় কোর্টে হাজির করার মাধ্যমে জেলে পাঠায়। শুক্রবার রাত দেড়টায় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গত শনিবার ভোর ৪টায় তিনি ইন্তিকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  

মাওলানা সাঈদুর রহমানকে বেদম প্রহার করে নিহত করার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করে এ ঘটনার সাথে জড়িত পুলিশদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।  

তিনি নিহত মাওলানা সাঈদুর রহমানকে শহীদ হিসেবে কবুল করার জন্য মহান আল্লাহর কাছে দোয়া করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারপরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে দোয়া করেন, আল্লাহ তায়ালা  তাদের এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ