বৃহস্পতিবার ০২ মে ২০২৪
Online Edition

চারঘাটের সংক্ষিপ্ত সংবাদ

চারঘাট (রাজশাহী) সংবাদদাতা: রাজশাহীর চারঘাট উপজেলার চকমোক্তারপুর এলাকা থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন ও চার রাউন্ড গুলীসহ হেলাল ওরফে কানা হেলাল (৩৫)কে গ্রেফতার করেছে চারঘাট মডেল থানা পুলিশ।
শুক্রবার দিনগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি টহল দল পৌরসভার চকমোক্তারপুর গ্রামের মৃত সৈয়ম আলীর বাড়িতে অভিযান চালিয়ে হেলালের নিজ ঘরের ভিতরে খাটের কোণ থেকে পিস্তল, একটি ম্যাগজিন ও চার রাউন্ড গুলীসহ তাকে গ্রেফতার করে। পুলিশ জানায়, সে একজন অস্ত্র পাচারকারী ও মাদক ব্যবসায়ী। এব্যাপারে থানায় একটি অস্ত্র মামলা দায়ের করা হয়। তার বিরুদ্ধে সিরাজগঞ্জ ও চারঘাট থানায় ৫টি মাদক মামলা রয়েছে। গত শনিবার  তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।
এদিকে শুক্রবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মোক্তারপুর ট্রাফিক মোড় মটরসাইকেলসহ চার মাদক সেবনকারীকে গ্রেফতার করা হয়। এছাড়া যুবলীগ ও ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে পূর্বে শত্রুতার জের ধরে মারামারির মামলায় ৭ জনকে আটক করে পুলিশ।
গায়েবানা জানাযা
জামায়াতে ইসলামী চারঘাট উপজেলা শাখার উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গত শুক্রবার বিকেলে উপজেলার ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন স্থানে নিহত রোহিঙ্গা মুসলিমদের জন্য  গায়েবানা জানাযা অনুষ্ঠিত হয়। এতে শত শত মুসল্লি অংশগ্রহণ করেন। জানাযাপূর্ব সমাবেশে জামায়াতের স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
চারঘাট শলুয়ায় অনুষ্ঠিত জানাযায় ইমামতি করেন শলুয়া ইউনিয়ন জামায়াতের আমীর আবুল কালাম আজাদ। জানাযাপূর্ব সমাবেশে বক্তাগণ বলেন, মিয়ানমারের গণহত্যা হালাকু খানের বাগদাদ ধ্বংসের নির্মমতাকে হার মানিয়েছে। তারা মুসলমানদেরকে নিশ্চিহ্ন করতেই সেখানে গণহত্যা, নির্যাতন, ধর্ষণ, বড়িঘরে অগ্নিসংযোগ করে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। বক্তাগণ অবিলম্বে গণহত্যা ও নিপীড়ন বন্ধ এবং রোহিঙ্গাদের নাগরিকত্ব ফিরিয়ে দিয়ে নিরাপদে স্বদেশে ফিরিয়ে নেয়ার আহবান জানান।
বৃদ্ধ নিহত
রাজশাহীর পুঠিয়া উপজেলায় ভটভটির ধাক্কায় কেতাব আলী (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। শনিবার সকালে উপজেলার বানেশ্বর এলাকার সড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত কেতাব ওই এলাকার মৃত মুংলা মিয়ার ছেলে।
পুঠিয়া থানার পুলিশ জানায়, সড়ক পারপারের সময় চারঘাট থেকে বানেশ্বরগামী একটি ভুটভুটি টেম্পু কেতাব আলীকে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তিনি মারা যান।

অনলাইন আপডেট

আর্কাইভ