শনিবার ৩০ মে ২০২০
Online Edition

দাকোপে ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে চাঁদাবাজিকালে ৬ প্রতারক গ্রেফতার

খুলনা অফিস: খুলনার দাকোপে ভুয়া ম্যাজিস্ট্র্রেট সেজে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজি করতে গিয়ে ৬ প্রতারক গ্রেফতার হয়েছে। পরবর্তীতে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্র্রেট ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায় করে তাদেরকে ছেড়ে দিয়েছে। গত শনিবার এ ঘটনাটি ঘটেছে।
দাকোপ থানা পুলিশ ও সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধিদের সুত্র জানায়, শনিবার ওই প্রতারক দল উপজেলার ৬ নং কামারখোলা ইউনিয়নের জয়নাগর ও কালীনগর বাজার এলাকায় অভিযানে যায়। নিজেদেরকে বাংলাদেশ ক্রেতা ভোক্তা অধিকার সংরক্ষণ ফাউন্ডেশনের কর্মকর্তা এবং টিম লিডারকে নির্বাহী ম্যাজিস্ট্র্রেট পরিচয় দিয়ে তারা বিভিন্ন দোকানে নকল অথবা মেয়াদ উত্তীর্ণ মালামাল জব্দ করে সাজা দেয়ার ভয় দেখায়। এভাবে তারা কামারখোলা ইউনিয়নের দুই ব্যবসায়ী ও এক মোটরসাইকেল চালকের নিকট থেকে মোট ১০ হাজার টাকা আদায় করে।
একই সাথে কয়েক ব্যবসায়ীকে নিজেদের বিকাশ নাম্বার দিয়ে পরে সেই নাম্বারে টাকা পাঠানোর নির্দেশ দেয়। তাদের এই তৎপরতায় সন্দেহ হলে এলাকাবাসীর পক্ষ থেকে দাকোপ উপজেলা নির্বাহী অফিসারকে ফোন করে বিষয়টি জানানো হয়। নির্বাহী অফিসার তাদেরকে প্রতারকচক্র সন্দেহ করে এলাকাবাসীকে আটকানোর নির্দেশ দেন।
ততক্ষনে প্রতারকচক্রটি পাশ্ববর্তী সুতারখালী ইউনিয়নের নলিয়ান বাজার এলাকায় গিয়ে অনুরূপ অভিযানের প্রস্তুতি নেয়।

অনলাইন আপডেট

আর্কাইভ