বুধবার ০৩ জুন ২০২০
Online Edition

৩১ ডিসেম্বরের মধ্যে শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণ না করলে তালা ঝুলবে

আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে প্রায় ৫ লাখ এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের চাকরি একযোগে জাতীয়করণ ঘোষণা করা না হলে ১ জানুয়ারি থেকে ৩৫ হাজার এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে ধর্মঘটসহ আরো কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।
গতকাল রোববার ঢাকার মিরপুরস্থ আলহাজ্ব মধু বেপারী উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি মোঃ নজরুল ইসলাম রনির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শিক্ষক নেতৃবৃন্দ বলেন, শিক্ষকদের পিঠ দেয়ালে ঠেঁকে গেছে, শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট ও তালা ঝুলানো ছাড়া আর কোন উপায় নেই। শিক্ষক সমাজ আজ অভিভাবকহীন। বিবৃতি, সভা-সমাবেশ, মানববন্ধন ও শিক্ষক মহাসমাবেশকে বর্তমান সরকার  কোনভাবেই আমলে নিচ্ছে না। তাই শিক্ষক সমাজ আজ চরম হতাশায় নিমজ্জিত।
বাংলাদেশ শিক্ষক সমিতি ও শিক্ষক-কর্মচারী সংগ্রামী ঐক্যজোটের  যৌথ উদ্যোগে আয়োজিত সভায় দেশের বিভিন্ন জেলা থেকে বিভাগীয় প্রতিনিধিগণ স্বত:স্ফূর্তভাবে আলোচনায় অংশগ্রহণ করে- জাতীয়করণের আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে জোরালো বক্তব্য রাখেন।
আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের সিদ্ধান্ত নিতে বর্তমান সরকার বিলম্ব করলে কিংবা ভুল করলে আগামী জাতীয় নির্বাচনে, শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের এ সুবিধা অন্য কেউ নিতে পারে বলে জানান শিক্ষকবৃন্দ। তাই অবিলম্বে- বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের সিদ্ধান্ত নিতে প্রধানমন্ত্রীর নিকট জোর দাবি জানান শিক্ষক নেতৃবৃন্দ।
সভায় আরো বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি মীর আব্দুল মালেক, মহাসচিব মোঃ রিয়াজ উদ্দিন, যুগ্ম মহাসচিব মোঃ রফিকুল ইসলাম, অর্থসচিব আবুল বাশার বাদশা, সমিতির সহ-সভাপতি মোঃ শাখাওয়াত হোসেন, মোঃ মোহসিন উদ্দিন, মোঃ আমিনুল ইসলাম প্রমুখ। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ