শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

এক কোটি দলিতকে পিছনে রেখে এগিয়ে যাওয়া সম্ভব নয় -ড. গওহর রিজভী

খুলনা অফিস : প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, দেশের এক কোটি দলিত সম্প্রদায়ের লোককে পিছনে রেখে কোন অবস্থাতেই এগিয়ে যাওয়া সম্ভব নয়। এদেরকে লেখাপড়া, সাংস্কৃতিক চর্চা ও উচ্চ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। পর্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠান ও কর্মক্ষেত্রে দলিত সম্প্রদায়ের জন্য কোটা ব্যবস্থা চালু করা হবে। মেয়েদেরকেও লেখাপড়া শিখে সমাজে প্রতিষ্ঠিত এবং রত্নগর্ভাদেরকেও পুরস্কৃত করা হবে। গতকাল শুক্রবার সকাল ৮টায় খুলনার ফুলতলা আলকা গোলদারপাড়া ঘাট এলাকায় নব নির্মিত অলকাপুরী সাংস্কৃতিক স্কুল উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
ইউএনও মাশরুবা ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুল আরিফ, উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, ইউপি চেয়ারম্যান শরীফ মোহাম্মাদ ভুইয়া শিপলু। অভিযান’র নির্বাহী পরিচালক বনানী বিশ্বাসের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিডিইআরএম এর সাধারণ সম্পাদক বিভূতীভূষণ রায়, অভিযান সভাপতি ডেবিড রায়, উপজেলা প্রেসক্লাব সভাপতি শামসুল আলম খোকন, প্রেসক্লাব ফুলতলা সভাপতি তাপস কুমার বিশ্বাস, শিক্ষক পার্থপ্রতীম মোহন্ত, সত্যজিৎ বিশ্বাস, শাহাবুদ্দিন বিশ্বাস, আলমগীর হোসেন নিলু প্রমুখ।
পরে উপদেষ্টা ড. গহর রিজভী স্কুল চত্বরে বটবৃক্ষের চারা রোপন করেন। কারিকর জনগোষ্ঠীর পক্ষ থেকে তাদের উৎপাদিত গামছা অতিথিবৃন্দদের প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি প্রতিষ্ঠানের মাস্টারপ্লান প্রণয়ন ও পর্যায়ক্রমে বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন। এ সময় বিশেষ অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আকরাম হোসেন আবুল কাশেম সড়ক থেকে গোলদারপাড়া ঘাট পর্যন্ত সড়ক পাকাকরণের প্রতিশ্রুতি দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ