বৃহস্পতিবার ০৯ জুলাই ২০২০
Online Edition

সাদুল্যাপুর কর্মসৃজন প্রকল্পে আর্থিক বাণিজ্যের অভিযোগ

সাদুল্যাপুর (গাইবান্ধা) সংবাদদাতা : অতি দরিদ্র মানুষের কর্মসংস্থান সৃষ্টি ও স্বচ্ছলতা করে গড়ে তোলার লক্ষ্যে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা বাস্তবায়িত কর্মসৃজন প্রকল্পে নিয়োগকৃত পুরাতন শ্রমিকদের নাম কর্তনে আর্থিক বাণিজ্যের অভিযোগ উঠেছে। এ বিষয়ে সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার ফরিদপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের অতি দরিদ্র পরিবারের ২৪ জন শ্রমিক গত ২০১৫ইং সনে ওই প্রকল্পে নিয়োগ হয়ে যথাযথ ভাবে গ্রামীণ অবকাঠামোর কাজ করে আসছে। সম্প্রতি উক্ত ওয়ার্ড সদস্য রফিকুল ইসলাম কর্তৃক পুরাতন শ্রমিকদের নিকট জনপ্রতি ৩ হাজার টাকা করে দাবি করেন। এতে শ্রমিকরা টাকা দিতে অপারগতা জানালে তাদের নাম তালিকা থেকে বাদ দেয়া হবে বলে রফিকুল ইসলাম শ্রমিকদের জানান। এছাড়াও  মেম্বার রফিকুল ইসলাম কর্তৃক সম্প্রতি ওই প্রকল্পের আওতায় নতুন শ্রমিক নিয়োগের নামে হাজার হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। বর্তমান এ নিয়ে ওই ওয়ার্ডের নতুন-পুরাতন শ্রমিকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হচ্ছে। 
এই অনিয়ম-দুর্নীতির ঘটনাকে কেন্দ্র করে ১নং ওয়ার্ডের মেম্বার রফিকুল ইসলাম এর বিরুদ্ধে সাদুল্যাপুর ইউএনও বরাবরে একটি লিখিত অভিযোগ করেছেন পুরাতন শ্রমিকরা। এ বিষয়ে রফিকুল ইসলামের নিকট জানতে চাওয়া হলে তিনি বিষয়টি অস্বীকার করেন। ফরিদপুর ইউপি চেয়ারম্যান নুর আজম মন্ডরের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
সাদুল্যাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, এ বিষয়টি আমার জানা নেই তবে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ