সোমবার ২৯ এপ্রিল ২০২৪
Online Edition

আইনের পোশাকে পুলিশ বেআইনি ও দায়িত্বহীন আচরণ করছে -ছাত্রশিবির

ছাত্রশিবির যশোর জেলা শাখার শিবির নেতা শহিদুজ্জামান ও আবু হেলালকে অন্যায় ভাবে গ্রেপ্তার ও মিথ্যা মামলায় রিমান্ড প্রদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির যশোর জেলা শাখা।
গত বৃহস্পতিবার রাতে দেয়া যৌথ প্রতিবাদ বার্তায় জেলা সভাপতি নাফিস ইকবাল ও সেক্রেটারি এম এ আলী সুজন বলেন, গত ৭ই ডিসেম্বর ভোরে কোন কারণ ছাড়াই অন্যায় ভাবে  গ্রেপ্তার করা হয় শিবির নেতা শহিদুজ্জামান ও আবু হেলালকে। গ্রেপ্তারের পর তাদের বেআইনি ভাবে আদালতে হাজির করেনি। পরে ১৩ তারিখে অস্ত্র ও বিস্ফোরকের ২টি মিথ্যা মামলায় জড়িয়ে আদালতে হাজির করে তাদের বিরুদ্ধে ১৪ দিনের রিমান্ড চায় পুলিশ। আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করে। যা সম্পূর্ণ অবিচার। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তি হয়ে তাদের গ্রেপ্তার ও পরিকল্পিত ভাবে মিথ্যা মামলা দিয়ে রিমান্ডে নেয়া হয়েছে। আইনের  পোশাকে পুলিশের এই বেআইনি ও দায়িত্বহীন আচরণের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। আমরা এই ন্যাক্কারজনক কর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
 নেতৃদ্বয় বলেন, এর আগেও যশোরে শিবির নেতাকর্মীদের প্রতি বিমাতাসুলভ আচরণ করেছে পুলিশ। আইনের রক্ষক হয়ে বেআইনি কর্মকান্ড করে যাচ্ছে পুলিশ। যা কোন ভাবেই গ্রহণযোগ্য নয়। পুলিশ যখন রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তি হয়ে দায়িত্বহীন অবস্থান গ্রহণ করে তা জাতির জন্য চরম লজ্জা ছাড়া আর কিছু বয়ে আনেনা।  নেতৃদ্বয় অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে শিবির নেতাদের মুক্তি দেয়ার জন্য জোর দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ