রবিবার ০৫ মে ২০২৪
Online Edition

প্রথম টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

স্পের্টস ডেস্ক : ত্রিদেশীয় টি-২০ সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে বৃষ্টি আইনে সাত উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। ম্যাচে অজি ব্যাটসম্যান ক্রিস লিন ৩৩ বল খেলে ৪৪ রান করেন। ২৪ বল খেলে ৪০ রান করে অপরাজিত থাকেন গ্লেন ম্যাক্সওয়েল। তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা হন অজি পেসার বিলি স্ট্যানলেক।গতকাল শনিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৭ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। কিউইদের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করে অপরাজিত থাকেন কলিন ডি গ্র্যান্ডহোম। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ওভার বল করে ১৫ রান দিয়ে তিনটি উইকেট নেন বিলি স্ট্যানলেক। চার ওভার বল করে ২৩ রান দিয়ে চারটি উইকেট নেন অ্যান্ড্রু টাই।নিউজিল্যান্ড ইনিংস শেষে বৃষ্টি নামে। যার কারণে অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৫ ওভারে ৯৫ রান। 

অস্ট্রেলিয়া ১১.৩ ওভারে তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয়। দলীয় ১০ রানে দুই উইকেট হারিয়ে ফেললেও পরে ক্রিস লিন ও গ্লেন ম্যাক্সওয়েল ব্যাটে জয় পায় স্বাগতিকরা।এই সিরিজে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের পাশাপাশি অংশ নিচ্ছে ইংল্যান্ড। সিরিজে লিগ পর্বে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। অর্থাৎ, একটি দল অন্য দলের বিপক্ষে দুইবার করে মুখোমুখি হবে। সিরিজের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২১ ফেব্রুয়ারি।

নিউজিল্যান্ড ইনিংস: ১১৭/৯ (২০ ওভার)

অস্ট্রেলিয়া ইনিংস: ৯৬/৩ (১১.৩ ওভার)

প্লেয়ার অব দ্য ম্যাচ: বিলি স্ট্যানলেক (অস্ট্রেলিয়া)।

অনলাইন আপডেট

আর্কাইভ