মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

শিক্ষক ধর্মঘটে বন্ধ হয়ে যাচ্ছে ভার্জিনিয়ার পাবলিক স্কুলগুলো

 

২৫ ফেব্রুয়ারি, আল জাজিরা : দীর্ঘদিন সম্মানি বৃদ্ধি না করা ও সুযোগ-সুবিধা হ্রাস করার প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে ধর্মঘটের ডাক দিয়েছে পশ্চিম ভার্জিনিয়ার শিক্ষক সমিতি। এ কারণে বন্ধ হয়ে যাচ্ছে দেশটির সকল পাবলিক স্কুল। বিক্ষোভ ও দাবি আদায়ে পশ্চিম ভার্জিনিয়ার এলকিন্সে অবস্থান নিয়েছে দেশটির শিক্ষকেরা। সেখানে শুরু থেকেই অবস্থান করছেন শিক্ষক সমিতি ‘র‌্যান্ডল্ফ কাউন্টি এডুকেশন এসোসিয়েশন’র সভাপতি এলেন শেফার্ড। তিনি বলেন, জনগণ তাদের দাবির সাথে সহমত পোষণ করেছে এবং তাদের অবস্থান কর্মসূচি পালনে সহায়তা করছে।

শিক্ষকদের মতে, বেতন ভাতা কম হওয়ার ফলে মাসের পর মাস দাবি আদায়ে আদালতের দ্বারস্থ হওয়ার পরেও কোন ফলাফল আসেনি। শিক্ষকদের তিনটি ইউনিয়নের যৌথ সিদ্ধান্তে বৃহস্পতিবার ও শুক্রবার ধর্মঘটের ডাক দেয়া হয়। এছাড়াও আগামী সোমবার পর্যন্ত জোরপূর্বক স্কুল বন্ধ রেখে ধর্মঘট অব্যাহত রাখার ব্যাপারে আরও একটি ঘোষণা দেয় দেশটির শিক্ষকরা।

উল্লেখ্য, প্রাদেশিক সরকারের দ্বারা নিয়োগকৃত শিক্ষক প্রায় ২০হাজার কিন্তু অতিরিক্ত অল্প বেতনের জন্য অনেকেই পাশাপাশি দ্বিতীয় পেশা গ্রহণ করেছেন বা শিক্ষকতা ছেড়ে অন্য চাকুরী খুঁজছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ