শুক্রবার ০৭ আগস্ট ২০২০
Online Edition

খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যদের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার: বিএনপি  চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে দেখা করেছেন তার পরিবারের পাঁচ সদস্য। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে তারা কারাগারে প্রবেশ করেন এবং ৫ টা ৫০ মিনিটে  বের হয়ে যান বলে কারা সূত্র জানিয়েছে। এই পাঁচজন হলেন- খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম, ভাতিজি শাহিনা জামান, ভাজিতা অভিক ইস্কান্দার, ভাগ্নি বেবি ইসলাম ও ভাগ্নে মো. মামুন।
এর আগে পুরাতন কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার পরিবারের পাঁচজন আসেন। খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য কারা কর্তৃপক্ষের অনুমতি চান। অনুমতি পাওয়ার পর তারা কারাগারে প্রবেশ করেন। কারাগার থেকে বের হয়ে তারা সাংবাদিকদেও সাথে কোনো কথা বলেননি।
এমন সময় পরিবারের পাঁচ সদস্য খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করতে গেছেন, যখন তার শারীরিক অবস্থার বড় ধরনের অবনতি হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ তোলা হয়েছে।
উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদ- দেন। এরপর থেকে তিনি নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন-সংগ্রামের সঙ্গে আইনি প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে বিএনপি। ইতোমধ্যে বিচারিক আদালতের রায় বাতিল এবং খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ