সোমবার ০৬ মে ২০২৪
Online Edition

বিদেশ নির্ভরশীল ক্ষমতার পালাবদল দেশ ও রাজনীতির জন্য শুভ নয় -জাগপা

স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষা করতে রাজনীতিবিদদের মানসিক পরিবর্তন এনে একটি গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণে সকল রাজনৈতিক দলগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে জাগপা নেতৃবৃন্দ বলেন, জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে নির্দলীয় সরকার ব্যবস্থার বিকল্প নেই। মনে রাখবেন বিদেশী বন্ধুরা আমাদের দিবে কম-নিবে বেশী। সুতরাং বিদেশ নির্ভরশীল ক্ষমতার পালাবদল দেশ ও রাজনীতির জন্য শুভ নয়। নেতৃবৃন্দ বলেন, দেশকে রক্ষা করতে হলে টেবিল রাজনীতি ছেড়ে রাজপথের রাজনীতির চর্চা করতে হবে এবং জালিমশাহীকে রুখতেই হবে। অন্যথায় দেশ রাজনৈতিকভাবে গভীর সংকটে পড়বে। নেতৃবৃন্দ হুশিয়ার করে বলেন, দেশবাসী জানতে চায় বাংলাদেশের ভূখ- নিয়ে দিল্লী ও চীনের ভাগাভাগি কিসের আলামত ?
প্রধান আলোচকের বক্তব্যে যুব জাগপার প্রধান সমন্বয়ক ও মরহুম শফিউল আলম প্রধানের একমাত্র ছেলে রাশেদ প্রধান (জুনিয়র প্রধান) বলেন, শাসকগোষ্ঠি দেশ ও জনগণের কথা বাদ দিয়ে জিয়া পরিবারকে ধ্বংস করার নগ্ন খেলায় মেতেছে। এটা রাজনৈতিক চর্চা নয়। সংঘাতের সৃষ্টি করা। আসুন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করি, দেশ ও জিয়া পরিবারকে রক্ষা করি। তিনি বলেন, যুবকদের কাছে দেশ আদর্শ নেতৃত্ব চায়। তাই আগামী রাজনীতিতে দেশে সুষ্ঠু ও দুঃশাসনমুক্ত রাষ্ট্র নির্মাণের জন্য তারেক রহমানই আদর্শ রাজনীতির প্রতীক। তিনি অবিলম্বে সরকারকে ষড়যন্ত্রমূলক রাজনীতির খেলা বন্ধ করে নীতির রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানান।
গতকাল শনিবার বিকাল ৩টায় আসাদ গেট জিইউপি মিলনায়তনে যুব জাগপা ঢাকা মহানগর দ্বি-বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন। সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নজরুল ইসলাম বাবলু’র সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক ইসহাক মীরের সঞ্চালনায় বক্তব্য রাখেন জাগপা’র সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, বেলায়েত হোসেন মোড়ল, সাংগঠনিক সম্পাদক ইনসান আলম আক্কাছ, যুব জাগপা’র কেন্দ্রীয় সহ সভাপতি মাহিদুর রহমান বাবলা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আরিফুল হক তুহিন, সাংগঠনিক সম্পাদক রিয়াজ রহমান, জাগপা ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রুবেল, সাধারণ সম্পাদক আবদুর রহমান ফারুকী, মীর আমির হোসেন আমু, যুব জাগপা নেতা মোহাম্মদ আলী, মো. সাগর, বিপুল সরকার, আনোয়ার হোসেন, পাভেল আহমেদ, মো. আসিফ, প্রমুখ। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ