বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

রাজধানীতে ৫ দিনব্যাপী বিসিকের বর্ষা মেলা শুরু

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) নকশা কেন্দ্রের উদ্যোগে শুরু হয়েছে ৫ দিনব্যাপী বর্ষা মেলা ও ত্রৈমাসিক কারুশিল্প প্রদর্শনী।
গতকাল রোববার মতিঝিলের বিসিক ভবনের নকশা কেন্দ্রের জয়নাল আবেদীন প্রদর্শন কক্ষে মেলার উদ্বোধন করেন বিসিক চেয়ারম্যান মুশতাক হাসান মুহা. ইফতিখার।
স্বাগত বক্তব্য রাখেন প্রধান নকশাবিদ মনোয়ারা খাতুন। এ সময় বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তা, উদ্যোক্তা ও স্টল মালিকরা উপস্থিত ছিলেন।
বিসিক চেয়ারম্যান বলেন, ক্ষুদ্র, কুটির ও হস্তশিল্প খাতের উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বিপণন সহায়তা বৃদ্ধির জন্য মেলা আয়োজনের ক্ষেত্রে একে আরো আকর্ষণীয় করার ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে।
বিসিকের পরিচালক (নকশা ও বিপণন) মো. মাহবুবুর রহমান বলেন, বিসিকের নকশা কেন্দ্র থেকে প্রশিক্ষণ গ্রহণকারীদের বিভিন্ন পণ্য সামগ্রীর পরিচিতি ও বাজার সৃষ্টির মাধ্যমে তাদেরকে সহায়তা প্রদানের উদ্দেশ্যকে সামনে রেখে এ মেলার আয়োজন করা হয়েছে।
মেলায় বিভিন্ন ধরনের পোশাক, নকশীকাঁথা, তাঁতের ও জামদানি শাড়ি, পাটের হস্তশিল্প, আধুনিক পদ্ধতিতে উৎপাদিত মধু, খাদ্যজাত সামগ্রীসহ হস্ত ও কুটির শিল্পজাত পণ্যের বিপুল সমারোহ ঘটেছে। মেলা উপলক্ষে কারুশিল্পীদের উৎপাদিত পণ্যসামগ্রী নিয়ে চলছে কারুশিল্প প্রদশর্নী।
বর্ষা মেলায় বিসিকের নকশা কেন্দ্র থেকে হস্তশিল্পের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ গ্রহণকারীদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্যসামগ্রী স্টল রয়েছে। এছাড়া মেলায় প্রদর্শনীও হচ্ছে প্রশিক্ষণ গ্রহণকারীদের তৈরিকৃত পণ্যসাগ্রীও।
মেলায় হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রীর ৬৭টি স্টল রয়েছে। মেলা ২৭ মে থেকে আগামী ৩১ মে পর্যন্ত  প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

অনলাইন আপডেট

আর্কাইভ