সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের অবৈধ ড্রেন নির্মাণ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা: নারায়ণগঞ্জের সোনারগায়েঁ একটি সরকারি রাস্তার মাটি কেটে নিয়ে গেছে মেঘনা গ্রুপের একটি শিল্প প্রতিষ্ঠান। এ ঘটনায় ওই প্রতিষ্ঠানকে অনুমতি ছাড়া রাস্তা কাটা ও মাটি নেওয়ার কারণ দার্শানোর নোটিশ দিয়েছে উপজেলা প্রকৌশলী।
জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনা সেতু থেকে ইসলামপুর গ্রাম পর্যন্ত এলজিআরডি অর্থায়নে একটি রাস্তা তৈরী করা হয়েছিল।
সম্প্রতি রাস্তাটি নতুন করে সংস্কারের জন্য এলজিআরডি ৬০ লাখ টাকা বরাদ্ধ দিয়েছে। কিন্তু মেঘনা গ্রুপ গত এক সপ্তাহ ধরে এলজিআরডির অনুমতি ছাড়া রাস্তাটি কেটে তাদের পানি নিস্কাশনের জন্য রাস্তার মাঝখান দিয়ে কেটে একটি গভীর ড্রেন তৈরী শুরু করেছে। রাস্তাটি কেটে রাস্তার মাটি ও ইটগুলো তারা কোম্পানীর ট্রাক দিয়ে অন্যত্র নিয়ে যান। সম্প্রতি রাস্তা সংস্কারের জন্য মনোনীত ঠিকাদারের লোকজন ইসলামপুর গেলে দেখতে পান যে, তাদের ইৎারা নেয়া রাস্তাটি  মেঘনা গ্রুপ কেটে তাদের ড্রেন নির্মাণ করেছে।
এ ঘটনা উপজেলা প্রকৌশলীকে জানালে তিনি ঘটনাস্থল পরিদর্শন করে মেঘনা গ্রুপকে রাস্তাাটি অনুমতি ছাড়া কেন কাটা হলো এ মর্মে একটি নোটিশ প্রদান করেছেন।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আলী হায়দার জানান, মেঘনা গ্রুপ তাদের অনুমতি ছাড়া তাদের না জানিয়ে রাস্তার মাঝখান দিয়ে কেটে তাদের প্রয়োজনে ড্রেন নির্মাণ করেছে।
অপরদিকে, মেঘনা গ্রুপের জেনারেল ম্যানেজার কার্তিক বাবুর সাথে যোগাযোগ করেও তার কোন বক্তব্য পাওয়া যায়নি। সাংবাদিক পরিচয় দেওয়ার পর ফোনটি কেটে দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ