রবিবার ৩১ মে ২০২০
Online Edition

শাহবাগে সংঘর্ষের ঘটনায় মামলা ॥ আসামী অজ্ঞাত

স্টাফ রিপোর্টার : রাজধানীর শাহবাগে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থীর সঙ্গে সংঘর্ষের ঘটনায় মামলা করেছে পুলিশ।
শাহবাগ থানার এসআই রমজান ওইদিন রাতেই মামলাটি করেন বলে ওসি আবুল হাসান জানিয়েছেন। তিনি বলেন, “সরকারি কাজে বাধা ও পুলিশকে গুরুতর আহত করার অভিযোগ আনা হয়েছে। আসামী কারো নাম ও সংখ্যা উল্লেখ করা হয়নি।”
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে হামলার প্রতিবাদী মিছিলে বাধা পেয়ে সোমবার বিকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বেলা ৩টার পর প্রায় ২০ মিনিট ধরে এই সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়েছেন বলে শিক্ষার্থীদের ভাষ্য। পুলিশের এক সদস্যকেও ইটের আঘাতে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে যেতে দেখা গেছে।
শাহবাগের ওসি আবুল হাসান বলেন, “পিকেটারের ইটের আঘাতে ইমানুল নামে এক পুলিশ সদস্য আহত হয়েছেন।” ঘটনায় সময় ছয়জনকে আটক করা হলেও পরে তাদের ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।
তেজগাঁও শিল্পাঞ্চল থানায় আটক ৩৭ ছাত্র মুক্ত
শিক্ষার্থীদের আন্দোলনের সময় সোমবার তেজগাঁও থেকে আটক ৩৭ জন ছাত্রকে গতকাল মঙ্গলবার সকালে ছেড়ে দেয়া হয়েছে। আটক ছাত্রদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। সোমবার তাদের আটক করে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় এনে রাখা হয়। তাদের বিরুদ্ধে কোনো মামলা দেওয়া হয়নি।
পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, আটক সবাইকেই ছেড়ে দেওয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ