বৃহস্পতিবার ০৯ জুলাই ২০২০
Online Edition

ব্যাংক-বীমা শেয়ারবাজার খুলছে আজ

 

স্টাফ রিপোর্টার: পবিত্র ঈদুল আযহার ছুটি শেষে আজ (রোববার) খুলছে ব্যাংক-বীমা, আর্থিক প্রতিষ্ঠান ও শেয়ারবাজার। চলতি মাসের ২২ তারিখে উদযাপিত হয়েছে ঈদুল আযহা। এবার মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার ছিল (২১, ২২ ও ২৩ আগস্ট) ঈদের ছুটি। এরপর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি মিলিয়ে সরকারি চাকরিজীবীসহ ব্যাংক-বীমার কর্মকর্তা-কর্মচারীরা মোট পাঁচদিন ছুটি কাটানোর সুযোগ পেয়েছেন।

গতকাল শনিবার ঈদের ছুটি শেষে কর্মস্থলে যোগ দিতে গ্রাম থেকে রাজধানীতে আসতে শুরু করেছেন চাকরিজীবীরা। সড়ক, রেল ও নৌপথে রাজধানীতে পা রেখেছেন অনেকে। তবে ঈদ করতে যাওয়া মানুষের পথে পথে যানজট, আর টিকিটের দুর্ভোগ উপেক্ষা করে প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষে ঢাকায় আসা শুরু হয়েছে। 

সংশ্লিষ্টরা জানান, রোববার অফিস শুরু হলেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম থাকবে। কারণ অনেকেই সাধারণ ছুটির সঙ্গে অতিরিক্ত ছুটি নিয়েছেন। তারা যোগ দিবেন আরও কিছু দিন পরে। তাই কর্মব্যস্ততা, যানজট আর জনজটের নগরীর সেই চিরচেনা রূপ পেতে সময় লাগবে আরও এক সপ্তাহ।

এদিকে অফিস পাড়ার প্রথম দিন চলবে শুধুই আনুষ্ঠানিকতা আর ঈদের শুভেচ্ছা বিনিময়। একইভাবে ব্যাংক পাড়ায় জরুরি প্রয়োজন ছাড়া লেনদেনও খুব একটা হবে না। তবে যথাসময়ে চালু হবে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন।

অনলাইন আপডেট

আর্কাইভ