সোমবার ২৯ এপ্রিল ২০২৪
Online Edition

আসামসহ ভারতের বাংলাভাষী মুসলমানদের দেশান্তরিত করার ষড়যন্ত্র বাংলাদেশের জন্য অপমানজনক

গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে আসামসহ ভারতের বাংলাভাষী মুসলমানদের দেশান্তরিত করার ষড়যন্ত্র বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত হযরত মাওলানা শাহ আতাউল্লাহ বলেছেন, আসামের ৪০ লক্ষাধিক মানুষকে ভারতের নাগরিক তালিকার বাইরে রাখা হয়েছে। তারা নাকি ভারতের নাগরিক নয়, অথচ তাদের পূর্বপূরুষ বৃটিশ আমল থেকেই বংশপরম্পরায় সেদেশের নাগরিক। বৃটিশ খেদাও আন্দোলনে তাদের পূর্বপুরুষরা বলিষ্ঠ ভূমিকা রেখেছিলেন। ভারত সরকার ৪০ লাখ বাংলাভাষী মুসলমানকে বাংলাদেশ থেকে অনুপ্রবেশকারী হিসেবে চিহ্নিত করেছে যা সম্পূর্ণ মিথ্যা ও বাংলাদেশের জন্য অপমানজনক। বাংলাদেশের বিরুদ্ধে ভারতের আসাম সরকারের এইসব মিথ্যা প্রচার ভয়াবহ সমস্যার সৃষ্টি করবে। আসামে মুসলমানদের নাগরিকত্ব বহালে বাংলাদেশসহ বিশ্ববাসীকে সোচ্চার হতে হবে। অবিলম্বে আসামসহ ভারতের বিভিন্ন রাজ্য থেকে বাংলাভাষী মুসলমানদের দেশান্তরিত করার ষড়যন্ত্র বন্ধ করুন।
গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে আসামসহ ভারতের বিভিন্ন রাজ্য থেকে বাংলাভাষী মুসলমানদেরকে রাষ্ট্রহীন করার ষড়যন্ত্রের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, আনীসুর রহমান জিন্নাহ, যুগ্মমহাসচিব মাওলানা আব্দুল মান্নান, প্রচার সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, দপ্তর সম্পাদক মাওলানা সানাউল্লাহ, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মাওলানা ফিরোজ আশরাফী, মুফতি আকরাম হুসাইন প্রমুখ।
হাবিবুল্লাহ মিয়াজী বলেন, আসাম থেকে ৪০ লক্ষ মুসলিম বাংলাদেশে বিতাড়নের সুদূর প্রসারী নীল নকশার বিরুদ্ধে বাংলাদেশের পক্ষে পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যনার্জী প্রতিবাদে গর্জে ওঠেছেন কিন্তু বাংলাদেশ সরকার, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজ ও বুদ্ধিজীবীমহল নিরব কেন? এ নিরবতা দূরদর্শীতার পরিপন্থী। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে গর্জে উঠতে হবে।
মাওলানা মুজিবুবর রহমান হামিদী বলেন, ভারতে হিন্দুত্ববাদী রাম-রাজ্য কায়েমের লক্ষ্যে সংখ্যালঘু মুসলমানদের নাগরিকত্ব বাতিল ও তাদের উপর নির্যাতন চলছে। এতেই প্রমাণ হয় ভারত একটি চরম সাম্প্রদায়িক রাষ্ট্র। তিনি আসামের ৪০ লাখ মুসলমানদের নাগরিকত্ব অবিলম্বে বহাল করার আহবান জানান।
আনিসুর রহমান জিন্নাহ বলেন, বাংলাদেশ সরকারকে কূটনৈতিক তৎপরতার মাধ্যমে বাংলাভাষী মুসলমানদের সমস্যা সমাধান করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ