শুক্রবার ২৯ মে ২০২০
Online Edition

কোনো গণতান্ত্রিক সরকার এ ধরনের প্রতিহিংসামূলক আচরণ করতে পারে না -মিয়া গোলাম পরোয়ারের

সাতক্ষীরা সদর পশ্চিম সাংগঠনিক উপজেলা শাখা জামায়াতে ইসলামীর আমীর মাওলানা শাহাদাত হোসেনকে গত ১১ জানুয়ারি রাত ১০টায় সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরোয়ার বলেন, ব্যালট ডাকাতির প্রহসনের পাতানো নির্বাচনের পরেও সরকারের গ্রেফতার অভিযান বন্ধ হচ্ছে না।
গতকাল শনিবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, মাওলানা শাহাদাত হোসেনের স্ত্রী এবং পুত্রকেও ব্যালট ডাকাতির প্রহসনের নির্বাচনের কয়েক দিন পূর্বে সরকার সম্পূর্ণ অন্যায়ভাগে গ্রেফতার করেছে। সরকার তাদের মুক্তি না দিয়ে উপরন্তু মাওলানা শাহাদাত হোসেনকেও গ্রেফতার করেছে। তাদের গ্রেফতার করার ঘটনা সম্পূর্ণ অন্যায় ও অমানবিক। ফ্যাসিবাদী সরকারের পক্ষেই এ ধরনের রাজনৈতিক প্রতিহিংসামূলক নির্দয় আচরণ করা সম্ভব। কোনো গণতান্ত্রিক সরকার রাজনৈতিক প্রতিপক্ষের সাথে এ ধরনের প্রতিহিংসামূলক অন্যায় আচরণ করতে পারে না। সরকারের এ ধরনের অমানবিক জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য তিনি সকল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও দেশবাসীর প্রতি আহ্বান জানান। 
রাজনৈতিক প্রতিহিংসা বন্ধ করে অবিলম্বে মাওলানা শাহাদাত হোসেন এবং তার স্ত্রী-পুত্রসহ সারা দেশে জামায়াতে ইসলামী ও অন্যান্য বিরোধী দলের গ্রেফতারকৃত সকল নেতাকর্মীকে মুক্তি দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ