রবিবার ২৮ এপ্রিল ২০২৪
Online Edition

বাগেরহাটে অগ্নিকাণ্ডে ৫ বসতবাড়ি ও ৬ দোকান পুড়ে ছাই

বাগেরহাট সংবাদদাতা : বাগেরহাটের রামপাল উপজেলার পেড়িখালী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৫টি বসত বাড়ি ও ৬ দোকান পুড়ে ভষ্মীভূত হয়েছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
রামপাল উপজেলার পেড়িখালী ইউপি চেয়ারম্যান হাওলাদার রফিকুল ইসলাম বাবুল ঘটনাস্থল থেকে মুঠোফোনে বলেন, মঙ্গলবার রাত ৭টার সময় উপজেলার পেড়িখালী বাজারে আঃ মজিদের রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিষ্ফোরনের মাধ্যমে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করেন। পরে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে মোংলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে ঘন্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনেন। এসময় আশ-পাশের আঃ আজিজ, আঃ খালেক ও ময়নাসহ ৫ বসতবাড়ি ও ৬টি দোকান ভষ্মীভূত হয়। ধারনা করা হচ্ছে ক্ষয়ক্ষতির পরিমাণ ৫০ লক্ষাধীক টাকা।
এখবর পেয়ে মোংলা সার্কেলের এএসপি খায়রুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, রামপাল থানার ওসি শেখ লুৎফর রহমান, ছুটে আসেন।
মোংলা ফায়ার সার্ভিসের সাব-অফিসার এহতেশামুর রহিম জানান, ক্ষয়ক্ষতির পরিমাণ এখন ও পর্যন্ত নিরুপন করা সম্ভব হয়নি। এ অগ্নিকান্ডে কোন প্রাণহানীর ঘটনা ঘটেনি।
আটক ৪০ জন
বাগেরহাটে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ অভিযানে মাদক সেবীসহ ৪০ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতদের বিরুদ্ধে মোট ৩টি মামলাদায়ের করা হয়েছে।
মঙ্গলবার (২২ জানুয়ারি) থেকে বুধবার (২৩ জানুয়ারি) সকাল পর্যন্ত জেলার ৯টি উপজেলায় অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়।
বাগেরহাট পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন, চলমানমাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে জেলারবিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৪০ জনকে আটককরা হয়েছে। এদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩টি মামলা করা হয়েছে। আটকদের আদালতেসোপর্দের প্রস্তুতি চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ