শুক্রবার ০৩ মে ২০২৪
Online Edition

মোদির কড়া সমালোচনা করলেন আসাদুদ্দিন ওয়াইসি

৩ এপ্রিল, ইন্টারনেট : আর সপ্তাহখানেক পরেই শুরু হতে যাচ্ছে ভারতের লোকসভা নির্বাচন। এখনই তো প্রচার-প্রচারণার সময়। কিন্তু ক্ষমতাসীন দলের শীর্ষ নেতা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যেন কিছুতেই সুবিধা করে উঠতে পারছেন না। যা-ই বলেন না কেন, তার জবাব যেন তৈরি করে রাখছে বিরোধী দলগুলো।

গত সোমবার ভারতের হায়দরাবাদে এক নির্বাচনী সমাবেশে মোদি বলেছিলেন, হায়দরাবাদে উন্নতির অন্তরায় অল ইন্ডিয়া মজলিশে ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম)। পাশাপাশি অন্য জায়গাগুলোর উন্নতি হলেও হায়দরাবাদের কোনো উন্নতি হয়নি। সেটি আগের অবস্থানেই পড়ে আছে। এআইএমআইএমকে তিনি উন্নয়নের পথে স্পিডব্রেকার বলেও অভিহিত করেন।

ওয়াইসি ভাইদের নাম উল্লেখ না করে তিনি বলেন, তারা উন্নয়নের কোনো ভাষা সম্পর্কে জানে না, তারা কেবলই আমার বিরুদ্ধে দিন রাত কথা বলে যায়। এ সময় তিনি তিন তালাক বিলের কথা উল্লেখ করে বলেন, মুসলিম নারীদের ন্যায়বিচারে পাশেই থাকবে বিজেপি।

মোদির ওই ভাষণের জবাবে এক টুইটে এআইএমআইএম-এর প্রধান আসাদুদ্দিন ওয়াইসি বলেন, মজলিশ আপনার মতো অনুন্নয়নের গ্যারান্টি দেয়নি। মজলিশ দলিত আর মুসলমানদের মধ্যে দাঙ্গা লাগায়নি। হায়দরাবাদে মজলিশ গত পাঁচ বছরে নিরবিচ্ছিন্ন শান্তি নিশ্চিত করেছে।

অন্য আরেকটি টুইটে ওয়াইসি বলেন, মজলিশ গত পাঁচ বছরে এ অঞ্চলে স্কুল, কলেজ ও হাসপাতাল নির্মাণ করেছে। যেসব হিন্দু বোন সমাজে নির্যাতিত হয়েছে, মজলিশ তাদের পাশে দাঁড়িয়েছে। আমরা এ বছর আবারো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো। তবে তা গত পাঁচ বছরের রেকর্ডের আলোকেই। কোনো ডেমোগ্রাফিক চিত্র দ্বারা নয়।

অনলাইন আপডেট

আর্কাইভ