শুক্রবার ২৯ মে ২০২০
Online Edition

আরামবাগ-সাইফ ম্যাচ ড্র এগিয়ে থেকেও ড্র করলো মোহামেডান

স্পোর্টস রিপোর্টার: বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে ফিরতি পর্বের ম্যাচে তিন গোলে এগিয়ে থেকেও ড্র নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান স্পোর্টিং ক্লাব। অপর ম্যাচে পয়েন্ট ভাগ করে নিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব ও আরামবাগ ক্রীড়া সংঘ। প্রিমিয়ার লিগে (বিপিএল) অবনমনের শঙ্কায় ভুগছে মোহামেডান ও ব্রাদার্স ইউনিয়ন। প্রথম পর্বের  রেজাল্ট ভাল না হলেও ঘুরে দাঁড়ানোর চেষ্টায় রয়েছে মোহামেডান। দ্বিতীয় লেগে তিন ম্যাচে দুই জয় ও একটি অনাকাঙ্খিত ড্র আদায় করে নিয়েছে প্রথম দেশের ঘরোয়া ফুটবলে এখন সবচেয়ে বড় খবর হতে পারে মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রথম লেগ লেগে মাত্র এক জয় পাওয়া ঐতিহ্যবাহী দল মোহামেডান। গতকাল বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের ১৪তম ম্যাচটি খেলতে নেমেছিল অবনমন জোনে থাকা ব্রাদার্স ইউনিয়ন ও জোন থেকে বের হওয়া মোহামেডান।

আগের দুই ম্যাচে টিম বিজেএমসিকে হারিয়ে ১১০ দিন পর দ্বিতীয় জয়ের দেখা পেয়েছিল সাদা-কালো শিবিররা। দলে নব নিযুক্ত কোচ সিন লেনের নেতৃত্বে দলবদলে কিছু পরিবর্তন করে ওই জয়টাকে স্বাভাবিক মনে হলেও পরের ম্যাচে হ্যাভিয়েট মতিঝিল ডার্বি জিতে নেয় মোহামেডান। আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে দেয় এমিলি-তকলিসরা। তৃতীয় ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে রীতিমত প্রথমার্ধে উড়িয়ে দিয়েছিল মোহামেডান। তবে, রোমাঞ্চ ছড়িয়ে ম্যাচটা শেষ হয়েছে ড্রয়ে। ৩-৩ ব্যবধানে ম্যাচটা শেষ করেছে ব্রাদার্স ইউনিয়ন। দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে অবনমন শঙ্কার জোনে থাকা দলটি। প্রথমার্ধেই ব্রাদার্সের সঙ্গে ব্যবধান ৩-০ করে ফেলে মোহামেডান। বেপারির ডায়াবেটের পাস থেকে তকলিসের গোল থেকে ২৩ মিনিটে লিড নেয় মোহামেডান। এরপর ইউসুফ সিফাতের জোড়া গোল। ৪২ মিনিটে ডায়াবেটের আরেকটি পাস থেকে ইউসুফের সুন্দর ফিনিশিংয়ে ব্যবধান দ্বিগুণ করে মোহামেডান। তার দুই মিনিট পরেই একই রকম গোল আসে ইউসুফের পা থেকে। এবার পাস দিয়েছেন বেপারি। প্রথমার্ধেই ব্যবধান ৩-০ করে ফেলে মতিঝিলের দলটি।

দ্বিতীয়ার্ধে খেই হারিয়ে ফেলে মোহামেডান। চেপে ধরতে থাকে লিগে মাত্র দুই জয় পাওয়া ব্রাদার্স ইউনিয়ন। ৬৯ মিনিটে রাব্বির গোলে ব্যবধান কমায় তারা। ৮২ মিনিটে শাফির গোল থেকে ৩-২ করে ফেলে ব্রাদার্স। একেবারে ম্যাচের শেষ মুহূর্তে রাব্বির আরেকটি গোলে ব্যবধান ৩-৩ করে ফেলে ব্রাদার্স ইউনিয়ন। এভাবেই নিশ্চিত হার থেকে পয়েন্ট নিয়েই ফিরলো তারা। এদিকে, ময়মনসিংহ জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত আরামবাগ ও সাইফ স্পোর্টিং ক্লাবের মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। প্রতিদ্বন্ধীতাপূর্ণ ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ড্র ছিল। দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় আরামবাগ। চিনেন্দুর পাস থেকে গোল পান পল এমিল বিয়াগা। ৬৬ মিনিটে সমতায় ফেরে সাইফরা। বাইয়েসেঙ্গের পাস থেকে গোল পান ড্যানিয়ের কর্দোবা। ফলে ১-১ গোল ব্যবধানের ড্র নিয়েই মাঠ ছাড়ে দু’দল। লিগের এই দুটি ম্যাচে ড্র হওয়ায় ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে সাইফ স্পোর্টিং ক্লাব। এক ম্যাচ কম খেলে অর্থাৎ ১৪ ম্যাচ খেলে ২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম অবস্থানে আরামবাগ। ফিরতি পর্বে টানা দুই জয় ও এক ড্র নিয়ে মোহামেডান স্পোর্টিং ক্লাব দশম ও ৯ পয়েন্ট নিয়ে ১২তম অবস্থানে ব্রাদার্স ইউনিয়ন।

অনলাইন আপডেট

আর্কাইভ