শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

সিরিয়ায় ইসরাইলী ক্ষেপণাস্ত্র হামলায় ২৫ জন হতাহত

১ জুলাই, সানা, এএফপি : সিরিয়ার রাজধানী দামেস্কের কাছে রোববার রাতে ইসরাইলি ক্ষেপণাস্ত্র হামলায় চারজন বেসামরিক নাগরিক নিহত ও ২১ জন আহত হয়েছে। তাদের মধ্যে এক শিশু রয়েছে। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা পরিবেশিত খবরে একথা বলা হয়। দামেস্কের এক সংবাদদাতা রাতে বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পাওয়ার কথা জানান।

সিরিয়ার বার্তা সংস্থাটি জানায়, দামেস্কের কাছে এবং হোমস প্রদেশে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। সিরিয়ার সামরিক সূত্রের বরাত দিয়ে সানা জানায়, ‘আমাদের বিমান প্রতিরক্ষা বাহিনী হোমস ও দামেস্কের কাছে আমাদের কিছু স্থাপনা লক্ষ্য করে ইসরাইলের যুদ্ধবিমান থেকে ছোড়া ক্ষেপণাস্ত্র মোকাবেলা করেছে।’

তবে এ ব্যাপারে বিস্তারিত আর কিছু বলা হয়নি। এদিকে, ইসরাইলের এক নারী মুখপাত্র এ হামলার খবরের ব্যাপারে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানান। ব্রিটেনভিত্তিক মানবাধিকার বিষয়ক সিরীয় পর্যবেক্ষণ সংস্থা জানায়, দামেস্কের কাছে ইরানের বিভিন্ন অবস্থান এবং হোমস নগরীর পশ্চিমে একটি সামরিক ঘাঁটি ও একটি গবেষণা কেন্দ্র লক্ষ্য করে বিমান হামলা হয়েছে।

পর্যবেক্ষণ সংস্থার প্রধান রামি আবদেল রাহমান জানান, এসব হামলায় ২১ জন আহত হয়েছে।

২০১১ সালে সিরিয়ায় সংঘাত শুরুর পর থেকে সংঘাতকবলিত দেশটিতে কয়েক শ’ বার বিমান হামলা চালিয়েছে। প্রেসিডেন্ট বাশার আল-আসাদ এবং তার সরকারের মিত্র ইরান ও হিজবুল্লাহর অবস্থান লক্ষ্য করে এসব হামলা চালানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ