সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০
Online Edition

মিনি রঞ্জি ট্রফিতে প্রথম ম্যাচ ড্র করলো বিসিবি একাদশ

স্পোর্টস রিপোর্টার: জমজমাট এক লড়াইয়ের পর অবশেষে ড্রতেই শেষ হলো মিনি রঞ্জি ট্রফিতে খেলা বিসিবি একাদশের প্রথম ম্যাচ। তবে ড্র করলেও প্রথম ইনিংসে এগিয়ে থাকায় বোনাস পয়েন্ট পেয়ে সুবিধাজনক অবস্থানে আছে মুমিনুল হকের নেতৃত্বে গড়া এই দল। গ্রুপ পর্বে চার ম্যাচের একটিতে খেলে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে তারা। ম্যাচের তৃতীয় দিন ভিদরবা ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে ১৮৯ রানে এগিয়ে থেকে শনিবার চতুর্থ দিনের খেলা শুরু করে বিসিবি একাদশ। তবে শুরুটা খুব একটা ভালো হয়নি তাদের। কেন না আগের দিন থেকে মাত্র ১ রান যোগ করেই আউট হয়ে যান অধিনায়ক মুমিনুল হক। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা  নাজমুল হোসেন শান্ত ব্যক্তিগত ১৩ রানে বোল্ড আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন।

 মাত্র ৫৯ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় বিসিবি একাদশ। সেখান দলকে টেনে তোলার চেষ্টা করেন সাইফ হাসান ও ইয়াসির আলি। দুজনে মিলে দারুণ এক জুটি গড়েন। কিন্তু তা বড় হওয়ার আগেই আউট হয়ে যান ইয়াসির। ফলে ভাঙে ৫৩ রানের জুটি।দলীয় ১২৭ রানে সাইফকে হারিয়ে আবারও বিপদে পড়ে বিসিবি একাদশ। হাফসেঞ্চুরি থেকে তিন রান দূরে থেকে আউট হন এই ব্যাটসম্যান। মাত্র ৪৮ রানের মধ্যে বাকি থাকা ৫ উইকেট পরে গেলে ১৭৫ রানে অলআউট হয় মুমিনুল হকের দল এবং ৩২২ রানের বড় লক্ষ্য পায় ভিদরবা। দ্বিতীয় ইনিংসে দলটির হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন অথর্ব দেশপান্ডে। বড় এই লক্ষ্য তাড়া করতে শুরুতেই উইকেট হারায় ভিদরবা। দলীয় ৬ রানে উদ্বোধনী ব্যাটসম্যান অক্ষয় কোলহারকে বোল্ড করেন আরিফুল হক। 

তবে এরপর আর কোন উইকেট ফেলাতে পারেনি বিসিবি একাদশ। কেননা খেলার ১৪ ওভার গড়ানোর পর ম্যাচ ড্র ঘোষণা করেন আম্পায়াররা। ইনিংসের ১৪  ওভারে মাত্র ৩৮ রানই তুলে ভিদরবা। ম্যাচ ড্র হলে দুই দলই সমান ১ পয়েন্ট পাওয়ার নিয়ম থাকলেও এই টুর্নামেন্ট তা ভিন্ন। প্রথম ইনিংসে যেহেতু বড় ব্যবধানে এগিয়ে ছিল বিসিবি একাদশ। সেহেতু ১ পয়েন্ট পাওয়ার পাশাপাশি বোনাস হিসেবে অতিরিক্ত ২ পয়েন্ট পেয়েছে মুমিনুল হকের দল। আগামী ১৬ জুলাই টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে ডক্টর ডিওয়াই পাতিল ক্রিকেট একাডেমির মুখোমুখি হবে বিসিবি একাদশ।

সংক্ষিপ্ত স্কোর বিসিবি একাদশ ১ম ইনিংস: ৫০০/৭(ডিক্লে.)।

ভিদরবা ১ম ইনিংস: ৩৫৩/১০।

বিসিবি একাদশ ২য় ইনিংস: ১৭৫/১০।

ভিদরবা ২য় ইনিংস: ৩৮/১, ১৪ । ফলাফল: ম্যাচ ড্র।

অনলাইন আপডেট

আর্কাইভ