ঢাকা, সোমবার 6 July 2020, ২২ আষাঢ় ১৪২৭, ১৪ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

বিশ্বকাপের সেরা একাদশে সাকিব, জায়গা পাননি কোহলি

সংগ্রাম অনলাইন ডেস্ক: বিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের কারণে সেই পুরস্কার জেতা হয়নি তার।তবে আইসিসি ঘোষিত বিশ্বকাপের সেরা একাদশে প্রত্যাশিতভাবে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।যে খেলোয়াড় বিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়ার বিবেচ্য ছিলেন, তিনি যে সেরা একাদশে থাকবেন তা তো বলাই বাহুল্য।বিশ্বকাপ শেষ হওয়ার ২৪ ঘণ্টা আগেই আইসিসি ঘোষিত কাঙ্ক্ষিত সেরা একাদশে আছেন বিশ্বকাপে আলো ছড়ানো সাকিব। সেমিফাইনালে জায়গা পায়নি এমন দলগুলোর মধ্যে একমাত্র সাকিবই পেরেছেন মর্যাদাপূর্ণ একাদশে জায়গা করে নিতে।

বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার উঠেছে রানার্সআপ নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসনের হাতে। সেই সাথে তাকে আইসিসির সেরা একাদশের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে।এ ছাড়া একাদশে প্রত্যাশিতভাবেই চ্যাম্পিয়ন ইংল্যান্ড দলের জয়জয়কার।নিউজিল্যান্ড থেকে উইলিয়ামসন ছাড়াও রয়েছেন লোকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।দুই সেমি ফাইনালিস্ট ভারত ও অস্ট্রেলিয়া থেকে আছেন দুজন করে।লক্ষণীয় ব্যাপার হলো সেরা একাদশে জায়াগা পাননি ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

পাঁচজন পেসার রাখা হয়েছে এই একাদশে। একজন পেস অলরাউন্ডার এবং একজন স্পিন অলরাউন্ডার রয়েছেন।

বিশ্বকাপ একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), জেসন রয়, রোহিত শর্মা,  জো রুট, সাকিব আল হাসান, বেন স্টোকস, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), মিচেল স্টার্ক, জোফরা আর্চার, লোকি ফার্গুসন, জাসপ্রিত বুমরাহ।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ