শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

এইচ.এস.সি পরীক্ষায় কৃতকার্যদের প্রতি ছাত্রবন্ধুর অভিনন্দন

এবারের এইচ.এস.সি ও আলিম পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তসহ সকল কৃতকার্য ছাত্র-ছাত্রীদের প্রতি অভিনন্দন জানিয়েছেন শিক্ষার মান সংরক্ষণ ও নকল প্রতিরোধ আন্দোলনের আহ্বায়ক, সাবেক সংসদ সদস্য ছাত্রবন্ধু মিয়া আবদুল্লাহ ওয়াজেদ। আর অকৃতকার্যদের আগামীতে সফল হওয়ার জন্য তারা তাদের অদম্য প্রচেষ্টা অব্যাহত রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এবারের পরীক্ষায় জিপিএ-৫সহ গড় পাসের হার বৃদ্ধি পাওয়ায় তিনি সরকারকে ধন্যবাদ জানান। ছাত্রবন্ধু বলেন, শহর ও নগরকেন্দ্রীক কিছু নির্দিষ্ট কলেজগুলোতে ভাল ফলাফল হলে গ্রামাঞ্চলের কলেকগুলোতে পাসের হার বিস্তর ব্যবধান লক্ষণীয়। ভবিষ্যতে এই ব্যবধান কমিয়ে আনার জন্য গ্রাম এলাকার কলেজসমূহের লেখাপড়ার মানোন্নয়নে ম্যানেজিং কমিটিসহ শিক্ষকদের আরো বেশী দায়িত্বশীল হতে হবে। ছাত্রদেরও লেজুরবৃত্তিক রাজনীতি থেকে বিরত থাকতে হবে এবং একই সাথে ধর্মীয় ও নৈতিক শিক্ষার ব্যাপারে অভিভাবকদের আরো যতœবান হতে হবে।
অপরদিকে ৪১টি শিক্ষা প্রতিষ্ঠানে শূন্য ফল থাকায় মিয়া আবদুল্লাহ ওয়াজেদ গভীর উদ্বেগ প্রকাশ করেছেন এবং ঐ সকল শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি তিনি উদাত্ত আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ